নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
নেই বিএনপি-জামাতের প্রার্থী, আ.লীগের প্রতিপক্ষ আ.লীগ: ত্রিমুখী লড়াইয়ে এগিয়ে গণি প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর ৩২টি ভোট কেন্দ্র দখলসহ নানা অভিযোগ এনে ঘোড়া প্রতীকের প্রার্থী নোমানের সংবাদ সম্মেলন জাতির পিতার সমাধিতে সিডিএ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইউনুসের শ্রদ্ধা নিবেদন হাটহাজারীতে আগুনে পুড়ে ছাই ১৩ পরিবারের স্বপ্ন! হাটহাজারীতে যুবলীগ নেতাকে হত্যা ও বাইক ছিনিয়ে নেয়ার চেষ্টার অভিযোগ ! বাংলাদেশ শিক্ষক সমিতির সহসভাপতি নির্বাচিত হলেন সেলিম উদ্দিন রেজা প্রকাশ্যে দিনে দুপুরে বীর মুক্তিযোদ্ধার সন্তানকে মারধর করে মোটরসাইকেল ছিনিয়ে নেয়ার অভিযোগ  টেকনাফে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হাটহাজারীর জাবীদ মাইন্উদ্দীন হালদায় নমুনা ডিম ছেড়েছে মা মাছ, জলবায়ু ও মনুষ্যসৃষ্ট ধ্বংসাত্মক কর্মকান্ডের নেতিবাচক প্রভাব! তিনতলা বিল্ডিংয়ের ছাঁদ থেকে পড়ে বাকপ্রতিবন্ধী যুবকের রহস্যজনক মৃত্যু!
একুশে ফেব্রুয়ারি উপলক্ষে চবি’র কর্মসূচি

একুশে ফেব্রুয়ারি উপলক্ষে চবি’র কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক:
মহান একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শনিবার (১৯ ফেব্রুয়ারী) বিকেলে এ তথ্য জানানো হয়।

কর্মসূচি সমুহ:

২১ ফেব্রুয়ারি ফজরের নামাজের পর বিশ্ববিদ্যালয় মসজিদসমূহে ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত এবং অন্যান্য ধর্মাবলম্বীদের স্ব স্ব উপাসনালয়ে শহীদদের আত্মার শান্তি কামনা করে প্রার্থনা।

বিজ্ঞাপন

এ দিন প্রশাসনিক ভবন ও হলসহ অন্যান্য গুরুত্বপূর্ণ ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ করা হবে।

সকাল ১০টায় চবি কেন্দ্রীয় শহীদ মিনারে চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার ও উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করবেন।

বিজ্ঞাপন

পুস্পস্তবক অর্পণ শেষে চবি উপাচার্যের নেতৃত্বে ভাষা শহীদদের স্মরণে শোক র‌্যালি চবি কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে চবি বঙ্গবন্ধু চত্বরে এসে শেষ হবে।

এরপর চবি বঙ্গবন্ধু চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে উপাচার্য ও উপ-উপাচার্য কর্তৃক পুস্পস্তবক অর্পণ করে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তারপর চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। আলোচনা সভায় ‘ভাষা আন্দোলনে নারীর ভূমিকা’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করবেন চবি ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর চবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. সেলিনা আখতার।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

চবি প্রশাসন আয়োজিত অনুষ্ঠানমালায় সম্মানিত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণের সুবিধার্থে ২১ ফেব্রুয়ারী সকাল ৮:৩০ টায় একটি বাস চট্টগ্রাম শহরের নিউমার্কেট থেকে ছেড়ে ১নং শিক্ষক বাস রুট এবং অপর একটি বাস আগ্রাবাদ থেকে ছেড়ে ২নং শিক্ষক বাস রুট অনুসরণ করে ক্যাম্পাসে আসবে এবং অনুষ্ঠান শেষে অনুরূপ রুট অনুসরণ করে ফিরে যাবে।

এ ছাড়াও সকাল ৯:৩০ টায় ১টি বাস চবি পরিবহন দপ্তর থেকে ছেড়ে চবি ক্যাম্পাসস্থ আবাসিক এলাকা ঘুরে সংশ্লিষ্ট সকলকে নিয়ে চবি কেন্দ্রীয় শহীদ মিনারে পৌঁছবে এবং অনুষ্ঠান শেষে অনুরূপ ফিরে যাবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com