নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
হাটহাজারীতে স্বর্ণ ও ডলারের প্রলোভন দেখিয়ে নারীদের সর্বস্ব হাতিয়ে নেয়ার সময় ধরা ৪ প্রতারক  ফেইসবুকে বন্ধুত্বের ফাঁদে ফেলে অপহরণ: টাকা ও মোবাইলসহ গ্রেফতার ১ বেপরোয়া গতির বাসে কেড়ে নিলো দুইজন সিএনজি অটোরিকশার যাত্রীর প্রাণ: ধরা ঘাতক বাস চালক! পানিতে ডুবে মাদ্রাসা ছাত্রসহ ২ শিশুর মৃত্যু ! রাত পেরোলেই ভোট: হাটহাজারীতে অধিকাংশ কেন্দ্রই ঝুকিপূর্ণ, আ.লীগের প্রতিপক্ষ আ.লীগ হওয়ায় সংঘাতের আশঙ্কা! দলীয় নির্দেশ অমান্য করে চেয়ারম্যান প্রার্থীর পক্ষে কাজ করায় বিএনপির তিন নেতা বহিষ্কার ছেলেকে ফাঁসির দঁড়িতে ঝুলতে দেখে মায়ের বিষপান মধ্য রাতে ৫ হাজার ১০০ পিস মহামূল্যবান সেগুন কাঠ জব্দ করলো ইউএনও মশিউজ্জামান নেই বিএনপি-জামাতের প্রার্থী, আ.লীগের প্রতিপক্ষ আ.লীগ: ত্রিমুখী লড়াইয়ে এগিয়ে গণি প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর ৩২টি ভোট কেন্দ্র দখলসহ নানা অভিযোগ এনে ঘোড়া প্রতীকের প্রার্থী নোমানের সংবাদ সম্মেলন
বান্দরবানে কলা গাছের তন্তু থেকে শাড়ী তৈরি!

বান্দরবানে কলা গাছের তন্তু থেকে শাড়ী তৈরি!

নিজস্ব প্রতিবেদক:

বান্দরবানে কলা গাছের তন্তু থেকে সফলভাবে শাড়ী তৈরি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

বিজ্ঞাপন

তিনি জানান, আমি জানিনা বাংলাদেশের আর কোথাও এখনো পর্যন্ত কলা গাছের সুতা থেকে কেউ শাড়ী তৈরি করেছেন কিনা! যদি না করে থাকেন তবে এটিই হবে কলাগাছের সুতার প্রথম শাড়ী। আর যদি কোথাও তৈরি হয়ে থাকে যে কেউ জানলে ছবিসহ জানাতে পারেন।

বিজ্ঞাপন

এ শাড়ী তৈরির কারিগর রাধাবতী দেবী। তিনি মৌলভীবাজার থেকে জেলাপ্রশাসকের আহবানে সাড়া দিয়ে বান্দরবানে এসে এ শাড়ীটি বুনে দিয়েছেন।

তিনি বলেন, তাঁর এলাকায় যারা মনিপুরী শাড়ী বুনেন তাঁরা তাঁকে বলেছিলেন এ দায়িত্ব না নিতে। কারণ তাঁরা ভয় পাচ্ছিলেন তিনি ব্যর্থ হবেন এবং জেলা প্রশাসকের কাছে কথা দিয়ে তা বাস্তবায়ন না করতে পারার কারণে মনিপুরী তাঁত শিল্পীরা ছোট হবেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তিনি বলেন, তবে রাধাবতী দেবী এ চ্যালেঞ্জ নিয়েছেন এবং সফল হয়েছেন, সেই সাথে সফল করেছেন জেলাপ্রশাসকের স্বপ্ন ও চিন্তাকে। আন্তরিক কৃতজ্ঞতা ও নিরন্তর শুভকামনা রাধাবতী দেবীর জন্য।

তিনি আরও বলেন, এ শাড়ী তৈরীতে যারা সার্বিকভাবে সহযোগিতা করেছেন, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক আতিয়া চৌধুরী ও বান্দরবান বিশ্ববিদ্যালয়ের প্রভাষক সাই সাই উ নিনি।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com