নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
নেই বিএনপি-জামাতের প্রার্থী, আ.লীগের প্রতিপক্ষ আ.লীগ: ত্রিমুখী লড়াইয়ে এগিয়ে গণি প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর ৩২টি ভোট কেন্দ্র দখলসহ নানা অভিযোগ এনে ঘোড়া প্রতীকের প্রার্থী নোমানের সংবাদ সম্মেলন জাতির পিতার সমাধিতে সিডিএ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইউনুসের শ্রদ্ধা নিবেদন হাটহাজারীতে আগুনে পুড়ে ছাই ১৩ পরিবারের স্বপ্ন! হাটহাজারীতে যুবলীগ নেতাকে হত্যা ও বাইক ছিনিয়ে নেয়ার চেষ্টার অভিযোগ ! বাংলাদেশ শিক্ষক সমিতির সহসভাপতি নির্বাচিত হলেন সেলিম উদ্দিন রেজা প্রকাশ্যে দিনে দুপুরে বীর মুক্তিযোদ্ধার সন্তানকে মারধর করে মোটরসাইকেল ছিনিয়ে নেয়ার অভিযোগ  টেকনাফে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হাটহাজারীর জাবীদ মাইন্উদ্দীন হালদায় নমুনা ডিম ছেড়েছে মা মাছ, জলবায়ু ও মনুষ্যসৃষ্ট ধ্বংসাত্মক কর্মকান্ডের নেতিবাচক প্রভাব! তিনতলা বিল্ডিংয়ের ছাঁদ থেকে পড়ে বাকপ্রতিবন্ধী যুবকের রহস্যজনক মৃত্যু!
২২ বছরের দন্ডপ্রাপ্ত দক্ষিণ কোরিয়ার সাবেক প্রেসিডেন্টকে বিশেষ ক্ষমা

২২ বছরের দন্ডপ্রাপ্ত দক্ষিণ কোরিয়ার সাবেক প্রেসিডেন্টকে বিশেষ ক্ষমা

হাটহাজারী নিউজ ডেস্কঃ

ক্ষমতার অপব্যবহার এবং দুর্নীতিতে জড়িত থাকার দায়ে ২২ বছরের কারাদণ্ড পাওয়া দক্ষিণ কোরিয়ার সাবেক প্রেসিডেন্ট পার্ক গিউন-হেকে বিশেষ ক্ষমা ঘোষণা করেছেন দেশটির বর্তমান রাষ্ট্রপতি মুন জে-ইন।

শুক্রবার দ্য ডেইলি টেলিগ্রাফের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। পার্ক গিউন-হেকে ছিলেন দক্ষিণ কোরিয়ার প্রথম গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রেসিডেন্ট। তিনি ২০১৩ সালে ক্ষমতা গ্রহণ করেন।

আর চার বছরের কম সময়ের মধ্যে তাকে পদত্যাগে বাধ্য করা হয়েছিল।

খবরে বলা হয়েছে, ৬৯ বছর বয়সী পার্ক গিউন-হেকে ২০১৮ সালে ক্ষমতার অপব্যবহার এবং দুর্নীতির অভিযোগে দোষী সাব্যস্ত হন। এর আগের বছর তাকে অভিশংসিত করা হয়। সাবেক এই রাষ্ট্রপতিকে কাঁধ ও কোমরের ব্যথার কারণে এ বছর তিনবার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সংবাদ মাধ্যম ইয়োনহাপ জানিয়েছে, নতুন বছরে বর্তমান রাষ্ট্রপতির বিশেষ ক্ষমার তালিকায় ছিলেন পার্ক গিউন-হেকে। দুর্বল স্বাস্থ্যের জন্য তাকে এই তালিকায় রাখা হয়। তবে বর্তমান রাষ্ট্রপতি মুন জে-ইন এর আগে ক্ষমা প্রত্যাখ্যান করেছিলেন।

দক্ষিণ কোরিয়ার প্রথম নারী প্রধানমন্ত্রী হান মিয়াং-সুককেও অব্যাহতি দিয়েছে সরকার।

তিনি দুর্নীতি কেলেঙ্কারিতে ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত দুই বছরের জন্য কারাদণ্ড ভোগ করছিলেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com