নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
নেই বিএনপি-জামাতের প্রার্থী, আ.লীগের প্রতিপক্ষ আ.লীগ: ত্রিমুখী লড়াইয়ে এগিয়ে গণি প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর ৩২টি ভোট কেন্দ্র দখলসহ নানা অভিযোগ এনে ঘোড়া প্রতীকের প্রার্থী নোমানের সংবাদ সম্মেলন জাতির পিতার সমাধিতে সিডিএ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইউনুসের শ্রদ্ধা নিবেদন হাটহাজারীতে আগুনে পুড়ে ছাই ১৩ পরিবারের স্বপ্ন! হাটহাজারীতে যুবলীগ নেতাকে হত্যা ও বাইক ছিনিয়ে নেয়ার চেষ্টার অভিযোগ ! বাংলাদেশ শিক্ষক সমিতির সহসভাপতি নির্বাচিত হলেন সেলিম উদ্দিন রেজা প্রকাশ্যে দিনে দুপুরে বীর মুক্তিযোদ্ধার সন্তানকে মারধর করে মোটরসাইকেল ছিনিয়ে নেয়ার অভিযোগ  টেকনাফে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হাটহাজারীর জাবীদ মাইন্উদ্দীন হালদায় নমুনা ডিম ছেড়েছে মা মাছ, জলবায়ু ও মনুষ্যসৃষ্ট ধ্বংসাত্মক কর্মকান্ডের নেতিবাচক প্রভাব! তিনতলা বিল্ডিংয়ের ছাঁদ থেকে পড়ে বাকপ্রতিবন্ধী যুবকের রহস্যজনক মৃত্যু!
২০২১ সালে বিশ্বনেতাদের মধ্যে দুর্নীতির শীর্ষে যারা

২০২১ সালে বিশ্বনেতাদের মধ্যে দুর্নীতির শীর্ষে যারা

হাটহাজারী নিউজ ডেস্কঃ

 

২০২১ সালে বিশ্বনেতাদের মধ্যে দুর্নীতির শীর্ষে রয়েছেন বেলারুশের প্রেসিডেন্ট আলেক্সান্ডার লুকাশেঙ্কো।

অর্গানাইজড ক্রাইম অ্যান্ড করাপশন রিপোর্টিং প্রজেক্ট (ওসিসিআরপি) নামে অনুসন্ধানী সাংবাদিকদের একটি অলাভজনক উদ্যোগের পক্ষ থেকে বর্ষসেরা দুর্নীতিগ্রস্ত নেতাদের তালিকা প্রকাশ করা হয়েছে।

 

ওই তালিকায় লুকাশেঙ্কোর সঙ্গে রয়েছেন আফগানিস্তানের সাবেক প্রেসিডেন্ট আশরাফ গনি। দেশের মানুষকে চরম অনিরাপত্তার মুখে ঠেলে দিয়ে বিদেশে চম্পট দেওয়ার কারণেই তালিকায় আশরাফ গনির নাম এসেছে বলে জানিয়েছে ওসিসিআরপি।

এছাড়াও শীর্ষ দুর্নীতিগ্রস্ত শাসকদের তালিকায় রয়েছেন সিরিয়ার স্বৈরশাসক বাশার আল আসাদ, তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান এবং অস্ট্রিয়ার চ্যান্সেলর সেবাস্টিয়ান কার্জ।

 

এবারের তালিকা তৈরি করেছেন ছয় জন জুরির একটি প্যানেল।

 

তাদের মধ্যে ছিলেন: আরব রিপোটার্স ফর ইনভেস্টিগেটিভ জার্নালিজমের (আরিজ) রাওয়ান দামেন, ইন্টারন্যাশনাল কনসোর্টিয়াম অব ইনভেস্টিগেটিভ জার্নালিস্টের (আইসিআইজে) জ্যেষ্ঠ প্রতিবেদক উইল ফিটজগিবন, পুলিৎজার সেন্টারের জ্যেষ্ঠ্য সম্পাদক বোয়োউং লিম, জর্জ ম্যাসন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও লেখক লুইস শেলি, পুরস্কারপ্রাপ্ত আন্তর্জাতিক অনুসন্ধানী সাংবাদিক পল রাদু ও ড্রিউ সুলিভান।

এর আগে, ২০২০ সালের শীর্ষ দুর্নীতিগ্রস্ত শাসক ছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। তার আগে মাল্টার সাবেক প্রেসিডেন্ট জোসেফ মাসকট, ফিলিপাইনের প্রেসিডেন্ট রড্রিগো দুতার্তে, ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নাম এই তালিকার শীর্ষে এসেছিল।

(নিউজ সংগৃহীত)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com