নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
হাটহাজারীতে দুই সিএনজি মুখোমুখী সংঘর্ষে আহত ১ হাটহাজারীতে ৬ বছরের শিশু মাহিকে মা সেজে অপহরণ করা দুই কিশোরীসহ গ্রেফতার ৪ বিদ্যুতের শর্ট থাকা ফ্রীজ খুলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ঠে শিশুর মৃত্যু ওজনে কম দেয়ার অভিযোগে আমান বাজারে সিজলকে ১৪ হাজার টাকা জরিমানা হিজরি নববর্ষ উপলক্ষে কুয়াইশ রহমানিয়া কাদেরিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসার স্বাগত র্যালি নরমাল ডেলিভারিতে ১০টি শিশুর আগমন হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাটহাজারীতে বঙ্গবন্ধু হাইটেক পার্কের প্রস্তাবিত জায়গা পরিদর্শন করেন উপসচিব মোখতার আহমেদ  মির্জাপুরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ১৩টি পরিবারকে আর্থিক অনুদান দূষণরোধের লক্ষ্যে হালদা নদী পরিদর্শন  হাটহাজারীতে মাদকসেবনে বাধা দেয়ায় ইউপি সদস্যকে ছুরিকাঘাত: থানায় মামলা দায়ের
হালদা নদী থেকে দুটি মৃত মা মাছ উদ্ধার

হালদা নদী থেকে দুটি মৃত মা মাছ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: দক্ষিণ এশিয়ার অন্যতম মৎস্য প্রজনন ক্ষেত্র হাটহাজারীর হালদা নদী থেকে দুটি মৃত কাতাল মাছ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২৮ জুন) সকালের দিকে স্থানীয়রা উপজেলার ১০ নং উত্তর মাদার্শার কুমারখালি ঘাটে দৈর্ঘ্য-৯৮ সে.মি. ও ওজন-প্রায় ১৬ কেজি এবং কুমারখালী ঘাট সংলগ্ন সুলতানা বাপের ঘাট এলাকা থেকে প্রায় ১০ কেজি ওজনের মাছটি উদ্ধার করা হয়। যার দৈর্ঘ্য -৮৫ সে.মি।

সূত্রে জানা যায়, সকালের দিকে হালদা পাড়ের স্থানীয়রা নদীতে মাছ দুটি ভাসতে দেখে আশপাশের কয়েকজনকে খবরটি জানায়। পরে তারা মা মাছগুলো উদ্ধার করে। কুমারখালি ঘাটে থেকে উদ্ধার করা মাছটির কানকোর নিয়ে বঁড়শির আঘাতের চিহ্ন দেখা গেছে এবং সুলতানা বাপের ঘাট এলাকা থেকে উদ্ধার করা মাছটি পচে গলে যাওয়ায় কোনো আঘাতের চিহ্ন দেখা যায়নি।

চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ জীববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান, হালদা গবেষক ড.মো.শফিকুল ইসলাম জানান, হালদা নদীর শাখাখালের মাধ্যমে প্রতিনিয়ত হালদায় ট্যানারী, পোল্ট্রি, বিভিন্ন শিল্পকারখানার বিষাক্ত বর্জ্য ফেলা হচ্ছে। বিগত কিছু দিনে ৪ টি মা মাছ ও ১ ডলফিনের মৃত্যু হয়েছে। ইদানিং হালদায় মনুষ্যসৃষ্ঠ ধ্বংসাত্মক কর্মকান্ড বেড়েই চলেছে যা হালদা জলজ বাস্তুতন্ত্রের জন্য অশনিসংকেত।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ময়েদুজ্জামান হালদা নদী থেকে শুক্রবার সকালে দুটি মৃত মা মাছ উদ্ধারের বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com