নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
নেই বিএনপি-জামাতের প্রার্থী, আ.লীগের প্রতিপক্ষ আ.লীগ: ত্রিমুখী লড়াইয়ে এগিয়ে গণি প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর ৩২টি ভোট কেন্দ্র দখলসহ নানা অভিযোগ এনে ঘোড়া প্রতীকের প্রার্থী নোমানের সংবাদ সম্মেলন জাতির পিতার সমাধিতে সিডিএ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইউনুসের শ্রদ্ধা নিবেদন হাটহাজারীতে আগুনে পুড়ে ছাই ১৩ পরিবারের স্বপ্ন! হাটহাজারীতে যুবলীগ নেতাকে হত্যা ও বাইক ছিনিয়ে নেয়ার চেষ্টার অভিযোগ ! বাংলাদেশ শিক্ষক সমিতির সহসভাপতি নির্বাচিত হলেন সেলিম উদ্দিন রেজা প্রকাশ্যে দিনে দুপুরে বীর মুক্তিযোদ্ধার সন্তানকে মারধর করে মোটরসাইকেল ছিনিয়ে নেয়ার অভিযোগ  টেকনাফে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হাটহাজারীর জাবীদ মাইন্উদ্দীন হালদায় নমুনা ডিম ছেড়েছে মা মাছ, জলবায়ু ও মনুষ্যসৃষ্ট ধ্বংসাত্মক কর্মকান্ডের নেতিবাচক প্রভাব! তিনতলা বিল্ডিংয়ের ছাঁদ থেকে পড়ে বাকপ্রতিবন্ধী যুবকের রহস্যজনক মৃত্যু!
হালদা নদীতে আবারও নমুনা ডিম ছেড়েছে মা মাছ

হালদা নদীতে আবারও নমুনা ডিম ছেড়েছে মা মাছ

নিজস্ব প্রতিবেদক:

বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ হালদা নদীর হাটহাজারীর উত্তর মাদার্শা ইউনিয়নের মাছুয়াঘোনা ও আমতুয়া, নাপিতের ঘাট, গড়দুয়ারা এবং কাটাকালি এলাকায় নমুনা ডিম ছেড়েছে কার্পজাতীয় (রুই, কাতলা, মৃগেল, কালবাউস) মা মাছ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৬ জুন) জোয়ারের সময় রাত ১টার দিকে নদীর পাড়ে আনাগোনা দেখা যায় ডিম সংগ্রহকারীদের।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

হালদা নদী থেকে ডিম সংগ্রহকারী শফিউল আলম বলেন, বুধবার মধ্যরাতে মা মাছ নদীতে ডিমের নমুনা ছেড়েছে। নদীর বিভিন্ন পয়েন্টে ২২ নৌকা মিলে ২০ কেজি মত ডিম সংগ্রহ করেছি। আহরিত অল্প কিছু প্রাকৃতিক ডিম মাছুয়াঘোনা হ্যাচারীর ৪টি টাংকিতে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, আমরা আজ বৃহস্পতিবার নদীতে আছি। তবে ১০০ গ্রাম থেকে ২০০ গ্রাম পর্যন্ত নমুনা ডিম পেয়েছি।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল আলম বলেন, সাধারণত নমুনা ডিম ছাড়ার পর অনুকূল পরিবেশে মাছ নদীতে পুরোদমে ডিম ছাড়ে। এপ্রিলের মাঝামাঝি থেকে জুন পর্যন্ত এই সময়ে অমাবশ্যা ও জো’তে বজ্রসহ বৃষ্টিপাত ও উজান থেকে পাহাড়ি ঢলের তোড়ে নদীতে মা মাছ ডিম ছাড়ে।

 

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com