নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
হাটহাজারীতে স্বর্ণ ও ডলারের প্রলোভন দেখিয়ে নারীদের সর্বস্ব হাতিয়ে নেয়ার সময় ধরা ৪ প্রতারক  ফেইসবুকে বন্ধুত্বের ফাঁদে ফেলে অপহরণ: টাকা ও মোবাইলসহ গ্রেফতার ১ বেপরোয়া গতির বাসে কেড়ে নিলো দুইজন সিএনজি অটোরিকশার যাত্রীর প্রাণ: ধরা ঘাতক বাস চালক! পানিতে ডুবে মাদ্রাসা ছাত্রসহ ২ শিশুর মৃত্যু ! রাত পেরোলেই ভোট: হাটহাজারীতে অধিকাংশ কেন্দ্রই ঝুকিপূর্ণ, আ.লীগের প্রতিপক্ষ আ.লীগ হওয়ায় সংঘাতের আশঙ্কা! দলীয় নির্দেশ অমান্য করে চেয়ারম্যান প্রার্থীর পক্ষে কাজ করায় বিএনপির তিন নেতা বহিষ্কার ছেলেকে ফাঁসির দঁড়িতে ঝুলতে দেখে মায়ের বিষপান মধ্য রাতে ৫ হাজার ১০০ পিস মহামূল্যবান সেগুন কাঠ জব্দ করলো ইউএনও মশিউজ্জামান নেই বিএনপি-জামাতের প্রার্থী, আ.লীগের প্রতিপক্ষ আ.লীগ: ত্রিমুখী লড়াইয়ে এগিয়ে গণি প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর ৩২টি ভোট কেন্দ্র দখলসহ নানা অভিযোগ এনে ঘোড়া প্রতীকের প্রার্থী নোমানের সংবাদ সম্মেলন
হাটহাজারীতে ৫টি সাপ উদ্ধার

হাটহাজারীতে ৫টি সাপ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

হাটহাজারী উপজেলার মেখল, নন্দীর হাট এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে পদ্মগোখরো, ফনি মনষা, দাড়াশ,সহ ৫ প্রজাতির সাপ উদ্ধার করল বনবিভাগ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শনিবার (২৬ মার্চ) দুপুরে এ সাপ গুলো উদ্ধার করা হয়।

 

হাটহাজারী রেঞ্জ কর্মকর্তা মোঃ ফজলুল কাদের চৌধুরীব লেন, রেঞ্জ সঙ্গীয় স্টাফ ও SRT’BD টিম এর সহযোগীতায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে পৃথক অভিযানে ৫ টা সাপ উদ্ধার করা হয় ।

হাটহাজারী বাজার সংলগ্ন এলাকায় সাপুরে থেকেন ১টি পদ্ম গোখড়া (Monocled Cobra, Naja Kaouthia) উদ্ধার।

১ টি ইন্দো-চিনা দাঁড়াশ সাপ ( Indo-Chinese Rat Snake, Ptyas Korros)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংলগ্ন আলহেরা কর্টেজ থেকে ১টি ইন্দো-চিনা দাঁড়াশ সাপ ( Indo-Chinese Rat Snake, Ptyas Korros) উদ্ধার।

মেখল এলাকা থেকে ১টি দাঁড়াশ সাপ ( Indian Rat Snake, Ptyas Mucosa) উদ্ধার।

নন্দীর হাট থেকে ১ টি ঘরগিন্নি (Yellow Speekled Wolf Snake,Lycodon Aulieus) উদ্ধার।

৫]. ০১ টি খয়েরি ফনিমনসা (Tawny Cat Snake, Boigo Ochracca)

মিঠাছড়া নামক স্থান ১টি খয়েরি ফনিমনসা (Tawny Cat Snake, Boigo Ochracca) সাপ উদ্ধার করা হয়।

পরবর্তীতে উদ্ধারকৃত সাপগুলো স্থানীয় সাংবাদিক ও গন্যমান্য ব্যাক্তিবর্গের উপস্থিতিতে হাটহাজারী বন বিটের গহীন বনে অবমুক্ত করা হয় ।।

তিনি আরও বলেন, একাজের সাথে সম্পৃক্ত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন চট্টগ্রাম উত্তর বনবিভাগের বন কর্মকর্তা মোজাম্মেল হক শাহ চৌধুরী।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com