নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
হাটহাজারীতে দুই সিএনজি মুখোমুখী সংঘর্ষে আহত ১ হাটহাজারীতে ৬ বছরের শিশু মাহিকে মা সেজে অপহরণ করা দুই কিশোরীসহ গ্রেফতার ৪ বিদ্যুতের শর্ট থাকা ফ্রীজ খুলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ঠে শিশুর মৃত্যু ওজনে কম দেয়ার অভিযোগে আমান বাজারে সিজলকে ১৪ হাজার টাকা জরিমানা হিজরি নববর্ষ উপলক্ষে কুয়াইশ রহমানিয়া কাদেরিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসার স্বাগত র্যালি নরমাল ডেলিভারিতে ১০টি শিশুর আগমন হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাটহাজারীতে বঙ্গবন্ধু হাইটেক পার্কের প্রস্তাবিত জায়গা পরিদর্শন করেন উপসচিব মোখতার আহমেদ  মির্জাপুরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ১৩টি পরিবারকে আর্থিক অনুদান দূষণরোধের লক্ষ্যে হালদা নদী পরিদর্শন  হাটহাজারীতে মাদকসেবনে বাধা দেয়ায় ইউপি সদস্যকে ছুরিকাঘাত: থানায় মামলা দায়ের
হাটহাজারীতে বিরল প্রজাতির দু’টি গন্ধগোকুল উদ্ধার

হাটহাজারীতে বিরল প্রজাতির দু’টি গন্ধগোকুল উদ্ধার

নিজস্ব প্রতিবেদকঃ

হাটহাজারী উপজেলার আমান বাজার বাদলখাঁন বাড়ীর ইসলামীয়া সুন্নিয়া জামে মসজিদের কবরস্থান এলাকায় বিরল প্রজাতির দুই ২টি গন্ধ গোকুল (১টি নর ও ১ টি নাড়ী) উদ্ধার করে বনবিভাগ। পরে মানুষের মতই সকল বন্যপ্রানীর প্রকৃতিতে বাঁচার অধিকার রয়েছে, তাদের আঘাত করা যাবে না। এরপর গন্ধগোকুল দুটিকে বিপদমুক্ত করে মানুষের মাঝে গনসচেতনতা সৃষ্টি করা হয় বলে জানান রেঞ্জ কর্মকর্তা ফজলুল কাদের চৌধুরী।

শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে বিরল প্রজাতির দুই ২টি গন্ধ গোকুল ১টি নর ও ১ টি নাড়ী  উদ্ধার করা হয়।

 

হাটহাজারী রেঞ্জ কর্মকর্তা ও ১১ মাইল বনজদ্রব্য পরীক্ষণ ফাড়ির ইনচার্জ ফজলুল কাদের চৌধুরী বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শাহিদুল আলম এবং চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোজাম্মেল হক শাহ চৌধুরী মহোদয়ের দিক নির্দেশনায় হাটহাজারী উপজেলার আমান বাজার বাদলখাঁন বাড়ীর ইসলামীয়া সুন্নিয়া জামে মসজিদের কবরস্থান এলাকায় দুই ২টি গন্ধ গোকুল (১টি নর ও ১ টি নাড়ী) দেখে ঐ এলাকার উৎসুক জনসাধারণ কিছুটা আতঙ্কিত হয় এবং ভয়ে ইট পাটকেল নিক্ষেপ করে গন্ধগোকুলকে ধাওয়া দিতে থাকে। এনিয়ে স্থানী মানুষের ভীড় বাড়তে থাকে। নিশাচর এই প্রানীটি হঠাৎ দিনের বেলা দেখতে পাওয়ায় স্থানীয় মানুষের মাঝে আতঙ্কের সৃষ্টি হয়।

এরই মধ্যে কিছু বন্যপ্রানীপ্রেমী সচেতন মহলকে হাটহাজারী রেঞ্জ এর নেতৃত্বে উপস্থিত এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, মসজিদের মোয়াজ্জিন, ছাত্র, সাধারণ জনগন সকলের মাঝে প্রকৃতিতে বন্যপ্রানীর প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতনতা সৃষ্টি করা হয়। তার এক পর্যায়ে সকলে প্রতিজ্ঞাবদ্ধ হন যে মানুষের মতই সকল বন্যপ্রানীর প্রকৃতিতে বাঁচার অধিকার রয়েছে, তাদের আঘাত করা যাবে না। এরপর গন্ধগোকুল দুটিকে বিপদমুক্ত করে মানুষের মাঝে গনসচেতনতা সৃষ্টি করা হয়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com