নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
নেই বিএনপি-জামাতের প্রার্থী, আ.লীগের প্রতিপক্ষ আ.লীগ: ত্রিমুখী লড়াইয়ে এগিয়ে গণি প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর ৩২টি ভোট কেন্দ্র দখলসহ নানা অভিযোগ এনে ঘোড়া প্রতীকের প্রার্থী নোমানের সংবাদ সম্মেলন জাতির পিতার সমাধিতে সিডিএ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইউনুসের শ্রদ্ধা নিবেদন হাটহাজারীতে আগুনে পুড়ে ছাই ১৩ পরিবারের স্বপ্ন! হাটহাজারীতে যুবলীগ নেতাকে হত্যা ও বাইক ছিনিয়ে নেয়ার চেষ্টার অভিযোগ ! বাংলাদেশ শিক্ষক সমিতির সহসভাপতি নির্বাচিত হলেন সেলিম উদ্দিন রেজা প্রকাশ্যে দিনে দুপুরে বীর মুক্তিযোদ্ধার সন্তানকে মারধর করে মোটরসাইকেল ছিনিয়ে নেয়ার অভিযোগ  টেকনাফে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হাটহাজারীর জাবীদ মাইন্উদ্দীন হালদায় নমুনা ডিম ছেড়েছে মা মাছ, জলবায়ু ও মনুষ্যসৃষ্ট ধ্বংসাত্মক কর্মকান্ডের নেতিবাচক প্রভাব! তিনতলা বিল্ডিংয়ের ছাঁদ থেকে পড়ে বাকপ্রতিবন্ধী যুবকের রহস্যজনক মৃত্যু!
সৌদিতে করোনার বিধিনিষেধ প্রত্যাহার !

সৌদিতে করোনার বিধিনিষেধ প্রত্যাহার !

হাটহাজারী নিউজ ডেস্কঃ

সৌদিআরব সরকার করোনার কারনে যেসব বিধিনিষেধ আরোপ করেছিলো তা করোনা সংক্রমণ কিছুটা কমে আসায় বর্তমানে প্রত্যাহার করে নিয়েছে।

শনিবার (৫ মার্চ) সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে উক্ত বিধিনিষেধ প্রত্যাহার করে। তবে এ সময় নতুন করে বেশ কিছু নির্দেশনা জারি করে।

নির্দেশনাগুলো হলো-
১। পবিত্র মাসজিদুল হারাম, মাসজিদে নববীসহ সকল মসজিদে আর সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে না (অর্থাৎ পূর্বের ন্যায় লেগে লেগে নামাজ পড়তে পারবে)। তবে মসজিদে মাস্ক পরে থাকতে হবে।

২। উন্মুক্ত বা বদ্ধ সকল স্থানে, সকল ইভেন্ট ও অনুষ্ঠানে সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে না।

৩। উন্মুক্ত স্থানে মাস্ক পরতে হবে না। আবদ্ধ স্থানে (যেমন অফিস আদালতে) মাস্ক পরে থাকতে হবে।

৪। বহির্বিশ্ব থেকে সৌদিআরবে আসার পূর্বে পিসিআরে কোভিড টেস্টের প্রয়োজন নেই।

৫। সৌদিআরবে যেকোনো প্রকার ভিজিট ভিসায় আসার ক্ষেত্রে হেলথ ইন্সুরেন্স করা বাধ্যতামূলক যেন কোভিডে আক্রান্ত হলে তার চিকিৎসা ব্যয় মেটানো যায়।

৬। সৌদিতে প্রবেশের ক্ষেত্রে কোনো প্রকার প্রাতিষ্ঠানিক কিংবা হাউজ কোয়ারেন্টাইনে থাকার নিয়ম বহাল থাকবে না।

৭। আফ্রিকার যে সকল দেশ হতে সরাসরি আসা যাওয়া বন্ধ ছিল সে সকল দেশ হতে সরাসরি আসা-যাওয়া করা যাবে। তবে সৌদিতে প্রবেশের ক্ষেত্রে মুকিমে রেজিস্ট্রেশন প্রক্রিয়া এখনো বাতিল করা হয়নি। এছাড়া কোন প্রতিষ্ঠানে প্রবেশে কিংবা ওমরাহ পালনে ইমিউন হওয়ার শর্ত এখনো বাতিল করা হয়নি।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com