নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
হাটহাজারীতে দুই সিএনজি মুখোমুখী সংঘর্ষে আহত ১ হাটহাজারীতে ৬ বছরের শিশু মাহিকে মা সেজে অপহরণ করা দুই কিশোরীসহ গ্রেফতার ৪ বিদ্যুতের শর্ট থাকা ফ্রীজ খুলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ঠে শিশুর মৃত্যু ওজনে কম দেয়ার অভিযোগে আমান বাজারে সিজলকে ১৪ হাজার টাকা জরিমানা হিজরি নববর্ষ উপলক্ষে কুয়াইশ রহমানিয়া কাদেরিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসার স্বাগত র্যালি নরমাল ডেলিভারিতে ১০টি শিশুর আগমন হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাটহাজারীতে বঙ্গবন্ধু হাইটেক পার্কের প্রস্তাবিত জায়গা পরিদর্শন করেন উপসচিব মোখতার আহমেদ  মির্জাপুরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ১৩টি পরিবারকে আর্থিক অনুদান দূষণরোধের লক্ষ্যে হালদা নদী পরিদর্শন  হাটহাজারীতে মাদকসেবনে বাধা দেয়ায় ইউপি সদস্যকে ছুরিকাঘাত: থানায় মামলা দায়ের
সোমবার মাইজভাণ্ডার দরবার শরীফের ওরশ 

সোমবার মাইজভাণ্ডার দরবার শরীফের ওরশ 

মোঃ মহিন উদ্দিন:
চট্টগ্রাম জেলার ফটিকছড়ি উপজেলার মাইজভাণ্ডার দরবার শরীফের আধ্যাত্বিক সাধক মাইজভান্ডার শরাফতের প্রতিষ্ঠাতা গাউছুল আজম হযরত সৈয়দ আহমদ উল্লাহ মাইজভান্ডারী (কঃ) এর ১০ মাঘ ১১৬তম বার্ষিক ওরশ শরীফ আজ সোমবার অনুষ্ঠিত হচ্ছে ।

বিজ্ঞাপন

সোমবার (২৪ জানুয়ারী) ফটিকছড়ির মাইজভাণ্ডার দরবার শরীফ প্রধান দিবস অনুষ্ঠিত হবে।
মাইজভান্ডার দরবার শরীফের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ওরশ উপলক্ষে আহমদিয়া মনজিল, গাউছিয়া হক মনজিল, রহমান মনজিল, খালেক মনজিলসহ মাইজভান্ডার শরীফস্থ সকল মঞ্জিল ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে।

বিজ্ঞাপন

ওরশ শরীফের আগের দিন রওজা শরীফ গোসল, গিলাফ ছড়ানো ও জিয়ারতের মধ্যে দিয়ে ওরশ শরীফের র্কমসূচী শুরু হয়েছে।ওরশ শরীফের দিন রাত ১১ টায় থেকে শুরু হবে কেন্দ্রীয় মাহফিল।
স্ব স্ব মঞ্জিলের পীর সাহেব গণ, আশেক ভক্ত দেশ, জাতি ও বিশ্বের কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করবেন।
জিকির জিয়ারত আলোচনা, জীবন দর্শন, মিলাদ মাহফিল, সেমা মাহফিল, আধ্যাত্মিক মাইজভান্ডারী গান পরিবেশ করা হবে।

বিজ্ঞাপন

ওরশ উপলক্ষে ক্লোজ সার্কিট ক্যামেরা ও ভিডিওচিত্র ধারণের মাধ্যমে সার্বক্ষণিক নজরদারি করা হচ্ছে। যানবাহন পার্কিংয়ের জন্য নাজিরহাট নতুন রাস্তার মাথা, ফটিকছড়ি সদর ও নানুপুর লায়লা কবির বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। গুরুত্বপূর্ণ সড়কে -গলিতে সিসি ক্যামরা স্থাপিত হয়েছে, পর্যাপ্ত লাইটিংয়ের ব্যবস্থা করা হয়েছে। পুকুর আবর্জনামুক্ত রাখা এবং প্রয়োজনীয় পানীয় জলের ব্যবস্থা করা হয়েছে।

পর্যাপ্ত পরিমাণে ভ্রাম্যমাণ স্যানিটেশনের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া যোগাযোগের জন্য একটি তথ্যকেন্দ্র খোলা হয়েছে।

বিজ্ঞাপন

উপজেলা প্রশাসনের পক্ষেও আইনশৃংঙ্খলা রক্ষায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছেন বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিনুল হাসান।
ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ রবিউল ইসলাম বলেন, ১০ মাঘ উপলক্ষে পুলিশ ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। আইনশৃঙ্খলা রক্ষায় থানা পুলিশ, র‌্যাব, আনসার ও দুই সহস্রাধিক বিশেষ স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com