নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
“সংবাদপত্র শিল্পে অযোগ্যের আস্ফালন”

“সংবাদপত্র শিল্পে অযোগ্যের আস্ফালন”

 

নাঈমুল ইসলাম খান :

সংবাদপত্র শিল্পে অযোগ্যের আস্ফালন কেন তা নিচে তুলে ধরা হলঃ

[১] সংবাদপত্রের সাফল্য বা ব্যর্থতা অর্থাৎ একটি সংবাদপত্র ভালো হচ্ছে, কি মন্দ হচ্ছে এর বিচারক পত্রিকার পাঠক তথা গ্রাহক, যারা পত্রিকা কিনে পড়েন।

[২] মানুষ পত্রিকার প্রতি সমর্থন নিখরচায় দিতে পারে না। তারা গাঁটের টাকা খরচ করে কিনে, পড়ে, বুঝে সমর্থন প্রকাশ করেন।

[৩] মানুষের এই সমর্থনও চিরজীবী নয়, স্থায়ী নয়। প্রিয় পত্রিকার প্রতিও মানুষের আস্থা এক সময় নষ্ট হয় এবং সেই পত্রিকা তারা কেনা বন্ধ করেন, সমর্থন প্রত্যাহার করে নেন।

[৪] সার্বিক বিচারে পত্রিকার প্রতি পাঠকের সমর্থন অর্জন অত্যন্ত কঠিন এবং অনেক মেধা, কৌশল ও শ্রম দিয়ে সেই জনআস্থা ও জনসমর্থন লাভ করতে হয়।

[৫] প্রকৃত রাজনীতিবিদ এইরকম জনসমর্থনের তাৎপর্য, প্রকৃত মূল্য সবচেয়ে ভালো বুঝতে পারেন। রাজনীতিকের জীবনেও জনসমর্থন বিশেষ মূল্যবান।

[৬] বাংলাদেশের সংবাদপত্র জগৎ একটি বিশৃঙ্খল ক্রান্তিকাল অতিবাহিত করছে। বর্তমান সময়ে এক অদ্ভুত উটের পিঠে সওয়ার আমাদের সংবাদপত্র শিল্প। যে সংবাদপত্র মানুষ কখনোই গ্রহণ করেনি অথবা যে সংবাদপত্র মানুষ বর্জন করেছেন অনেকদিন, এক অদ্ভুত নৈরাজ্যের ঘোলাপানিতে তারাই মাছ শিকার করছে, তাদেরই পৃষ্ঠপোষকতা দেওয়া হচ্ছে।

[৭] যে সংবাদপত্র মানুষ গ্রহণ করেছেন, যাদের প্রতি বৃহত্তর মানুষ আস্থা রেখেছেন, তারাই আজ কোণঠাসা, দুষ্ট আর ব্যর্থদের দৌরাত্ম ও দাপটে।

 

অনুলিখন: জেরিন আহমেদ

লিখেছেন, আমাদের নতুন সময় পত্রিকার সম্পাদক ও মিডিয়া ব্যক্তিত্ব মোঃ নাঈমুল ইসলাম খান।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com