নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
হাটহাজারীতে দুই সিএনজি মুখোমুখী সংঘর্ষে আহত ১ হাটহাজারীতে ৬ বছরের শিশু মাহিকে মা সেজে অপহরণ করা দুই কিশোরীসহ গ্রেফতার ৪ বিদ্যুতের শর্ট থাকা ফ্রীজ খুলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ঠে শিশুর মৃত্যু ওজনে কম দেয়ার অভিযোগে আমান বাজারে সিজলকে ১৪ হাজার টাকা জরিমানা হিজরি নববর্ষ উপলক্ষে কুয়াইশ রহমানিয়া কাদেরিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসার স্বাগত র্যালি নরমাল ডেলিভারিতে ১০টি শিশুর আগমন হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাটহাজারীতে বঙ্গবন্ধু হাইটেক পার্কের প্রস্তাবিত জায়গা পরিদর্শন করেন উপসচিব মোখতার আহমেদ  মির্জাপুরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ১৩টি পরিবারকে আর্থিক অনুদান দূষণরোধের লক্ষ্যে হালদা নদী পরিদর্শন  হাটহাজারীতে মাদকসেবনে বাধা দেয়ায় ইউপি সদস্যকে ছুরিকাঘাত: থানায় মামলা দায়ের
“সংবাদপত্র শিল্পে অযোগ্যের আস্ফালন”

“সংবাদপত্র শিল্পে অযোগ্যের আস্ফালন”

 

নাঈমুল ইসলাম খান :

সংবাদপত্র শিল্পে অযোগ্যের আস্ফালন কেন তা নিচে তুলে ধরা হলঃ

[১] সংবাদপত্রের সাফল্য বা ব্যর্থতা অর্থাৎ একটি সংবাদপত্র ভালো হচ্ছে, কি মন্দ হচ্ছে এর বিচারক পত্রিকার পাঠক তথা গ্রাহক, যারা পত্রিকা কিনে পড়েন।

[২] মানুষ পত্রিকার প্রতি সমর্থন নিখরচায় দিতে পারে না। তারা গাঁটের টাকা খরচ করে কিনে, পড়ে, বুঝে সমর্থন প্রকাশ করেন।

[৩] মানুষের এই সমর্থনও চিরজীবী নয়, স্থায়ী নয়। প্রিয় পত্রিকার প্রতিও মানুষের আস্থা এক সময় নষ্ট হয় এবং সেই পত্রিকা তারা কেনা বন্ধ করেন, সমর্থন প্রত্যাহার করে নেন।

[৪] সার্বিক বিচারে পত্রিকার প্রতি পাঠকের সমর্থন অর্জন অত্যন্ত কঠিন এবং অনেক মেধা, কৌশল ও শ্রম দিয়ে সেই জনআস্থা ও জনসমর্থন লাভ করতে হয়।

[৫] প্রকৃত রাজনীতিবিদ এইরকম জনসমর্থনের তাৎপর্য, প্রকৃত মূল্য সবচেয়ে ভালো বুঝতে পারেন। রাজনীতিকের জীবনেও জনসমর্থন বিশেষ মূল্যবান।

[৬] বাংলাদেশের সংবাদপত্র জগৎ একটি বিশৃঙ্খল ক্রান্তিকাল অতিবাহিত করছে। বর্তমান সময়ে এক অদ্ভুত উটের পিঠে সওয়ার আমাদের সংবাদপত্র শিল্প। যে সংবাদপত্র মানুষ কখনোই গ্রহণ করেনি অথবা যে সংবাদপত্র মানুষ বর্জন করেছেন অনেকদিন, এক অদ্ভুত নৈরাজ্যের ঘোলাপানিতে তারাই মাছ শিকার করছে, তাদেরই পৃষ্ঠপোষকতা দেওয়া হচ্ছে।

[৭] যে সংবাদপত্র মানুষ গ্রহণ করেছেন, যাদের প্রতি বৃহত্তর মানুষ আস্থা রেখেছেন, তারাই আজ কোণঠাসা, দুষ্ট আর ব্যর্থদের দৌরাত্ম ও দাপটে।

 

অনুলিখন: জেরিন আহমেদ

লিখেছেন, আমাদের নতুন সময় পত্রিকার সম্পাদক ও মিডিয়া ব্যক্তিত্ব মোঃ নাঈমুল ইসলাম খান।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com