নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
নেই বিএনপি-জামাতের প্রার্থী, আ.লীগের প্রতিপক্ষ আ.লীগ: ত্রিমুখী লড়াইয়ে এগিয়ে গণি প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর ৩২টি ভোট কেন্দ্র দখলসহ নানা অভিযোগ এনে ঘোড়া প্রতীকের প্রার্থী নোমানের সংবাদ সম্মেলন জাতির পিতার সমাধিতে সিডিএ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইউনুসের শ্রদ্ধা নিবেদন হাটহাজারীতে আগুনে পুড়ে ছাই ১৩ পরিবারের স্বপ্ন! হাটহাজারীতে যুবলীগ নেতাকে হত্যা ও বাইক ছিনিয়ে নেয়ার চেষ্টার অভিযোগ ! বাংলাদেশ শিক্ষক সমিতির সহসভাপতি নির্বাচিত হলেন সেলিম উদ্দিন রেজা প্রকাশ্যে দিনে দুপুরে বীর মুক্তিযোদ্ধার সন্তানকে মারধর করে মোটরসাইকেল ছিনিয়ে নেয়ার অভিযোগ  টেকনাফে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হাটহাজারীর জাবীদ মাইন্উদ্দীন হালদায় নমুনা ডিম ছেড়েছে মা মাছ, জলবায়ু ও মনুষ্যসৃষ্ট ধ্বংসাত্মক কর্মকান্ডের নেতিবাচক প্রভাব! তিনতলা বিল্ডিংয়ের ছাঁদ থেকে পড়ে বাকপ্রতিবন্ধী যুবকের রহস্যজনক মৃত্যু!
রাঙ্গুনিয়ায় শেখ জায়েদ স্বপ্নের উপশহর প্রকল্প পরিদর্শন করলেন এমপি নদভী

রাঙ্গুনিয়ায় শেখ জায়েদ স্বপ্নের উপশহর প্রকল্প পরিদর্শন করলেন এমপি নদভী

নিজস্ব প্রতিবেদক:

রাঙ্গুনিয়ায় শেখ জায়েদ বিন সুলতান আলে নাহিয়ানের স্বপ্নের উপশহরের প্রকল্প পরিদর্শন করলেন ড. আবু রেজা নদভী এমপি ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েস্ট এশিয়া বিষয়ক ডাইরেক্টর জেনারেল জনাব মোহাম্মদ ইকবাল হোসাইন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পোমরা ও বেতাগী ইউনিয়নের গুনগুনিয়া সীমান্তবর্তী ১১০ একর পাহাড়ি ভূমিতে স্বপ্নের উপশহর গড়ে তুলতে চেয়েছিলেন সংযুক্ত আরব আমিরাতের শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান। এজন্য পাহাড়ি ভূমি সমতলও করা হয়। নির্মাণ করা হয় নিরাপত্তা দেয়াল। চট্টগ্রাম-কাপ্তাই সড়কের তিনচৌদিয়া এলাকার প্রবেশমুখে নির্মাণ করা হয় রাজকীয় তোরণ। দেড় কিলোমিটার অভ্যন্তরে অবকাশ যাপন কেন্দ্রের সামনে গড়ে তোলা হয় আরও একটি তোরণ। দক্ষিণ পাশে কর্ণফুলী নদীর তীর থেকে প্রবেশমুখেও করা হয় রাজকীয় তোরণ। ১৯৮৪ সালে আরব আমিরাতের তৎকালীন শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান চট্টগ্রাম সফরকালে হেলিকপ্টারে চড়ে কর্ণফুলী নদীর তীরে রাঙ্গুনিয়ায় প্রাকৃতিক পরিবেশে সুবিশাল জায়গাটি দেখে সেখানে একটি প্রাসাদ ও অবকাশ যাপন কেন্দ্রসহ স্বপ্নের উপশহর গড়ে তোলার ইচ্ছা প্রকাশ করলে তৎকালীন সরকার মাত্র ১০১ টাকা প্রতীকী মূল্যে তাঁকে রাঙ্গুনিয়ার পোমরা এলাকায় ১১০ একর জমি হস্তান্তর করেছিলেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিভিন্ন কারনে ২০০৪ সালে এই শেখ জায়েদের স্বপ্নের এই উপশহর পরিত্যক্ত ঘোষণা করে চলে যায় শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ট্রাস্ট এবং
২০০৫ সালে মারা যান শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৯ সালে আরব আমিরাত সফরকালে সে দেশের উচ্চ পর্যায়ের সাথে আলোচনাকালে রাঙ্গুনিয়ায় তাদের পরিত্যক্ত ভূমিতে হাসপাতালসহ বিভিন্ন প্রকল্প নির্মাণের বিষয়টি নজরে আনা হলে প্রকল্পটি নতুনভাবে আলোর মুখ দেখতে শুরু করে। সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দুবাইয়ের বাহার প্রাসাদে দেশটির স্থপতি শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের স্ত্রী শাইখা ফাতিমা বিনতে মুবারাক আল কেতবী সাক্ষাৎ করে স্বামীর স্বপ্নের প্রকল্প বাস্তবায়নে অনুরোধ জানিয়েছিলেন। এর কিছুদিন পর প্রকল্প এলাকা পরিদর্শনে এসেছিলেন শেখ জায়েদ বিন আল নাহিয়ান ট্রাস্টের প্রতিনিধিদল।

বিজ্ঞাপন

২০২০ সাল নাগাদ হাসপাতালটির নির্মাণ কার্যক্রম শুরুর লক্ষ্য নিয়ে কাজ করছে শেখ জায়েদ বিন আল নাহিয়ান ফাউন্ডেশন। প্রায় ১৮ বছর পর প্রধানমন্ত্রীর ঐকান্তিকতায় পরিত্যক্ত উপশহরে আন্তর্জাতিক মানের হাসপাতাল ও সুপার স্পেশালাইজড নার্সিং ইনস্টিটিউট স্থাপনের কাজ এগিয়ে নিতে কাজ করে যাচ্ছেন চট্টগ্রাম-৭ রাঙ্গুনিয়া আসনের সংসদ সদস্য, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ ও চট্টগ্রাম -১৫ আসনের সংসদ সদস্য ও আবু ধাবি সরকারের পক্ষ হতে মনোনীত শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ট্রাস্ট বাংলাদেশ এর সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

বিজ্ঞাপন

তাঁরই অংশ হিসেবে ১৮ ফেব্রুয়ারি ২০২২ ইং শেখ যায়েদ বিন সুলতান আলে নাহিয়ান ট্রাস্টের সদস্য প্রফেসর ড. আবু রেজা নেজামুদ্দিন নদভী এমপি পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েস্ট এশিয়া বিষয়ক ডাইরেক্টর জেনারেল মোহাম্মদ ইকবাল হোসাইনকে সাথে নিয়ে রাঙ্গুনিয়াস্থ প্রকল্প এলাকা সরেজমিন পরিদর্শন করেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

উল্লেখ্য, অতীতেও তিনি প্রকল্প এলাকা সরেজমিন পরিদর্শন করেছিলেন। পরিদর্শনের পূর্বে মাননীয় মন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে একান্ত বৈঠকে মিলিত হন। পরে প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা মাননীয় মন্ত্রীর প্রতিনিধি স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সাথে নিয়ে প্রফেসে ড. আবু রেজা নেজামুদ্দিন নদভী এমপি প্রকল্প এলাকার ৩/৪ কিলোমিটার হেঁটে পরিদর্শন করেন। এই পরিদর্শন রিপোর্ট মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আবুধাবি সরকারের কাছে পৌঁছানো হবে।

বিজ্ঞাপন

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন রাঙ্গুনিয়া থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ৬নং পোমরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহির আহমদ চৌধুরী, ৭নং বেতাগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিউল আলম শফি, রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহেদুল আলম চৌধুরী আইয়ুব, সদস্য জাহেদুল ইসলাম, পোমরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৈয়দুল আলম তালুকদার, সাধারন সম্পাদক মোসলেম উদ্দিন মাস্টার, পোমরা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আহমদ আলী নইমী, আব্দুল মান্নান, সাংগঠনিক সম্পাদক আমির হামজা, প্রচার ও প্রকাশনা সম্পাদক আনোয়ার আজিজ। বেতাগী ৬নং ওয়ার্ড ইউ.পি. সদস্য রফিক, পোমরা ৪নং ওয়ার্ড ইউ.পি. সদস্য আবু জাফর মেম্বার, যুবলীগ নেতা মোহাম্মদ আলী, রাশেদ কালাম, পোমরা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আসিফুল করিম, বেতাগী যুবলীগ নেতা সাজ্জাদ, জব্বার, কফিল, ছাত্রলীগ নেতা ইকবাল হোসেন সবুজ, আনোয়ার হোসেন প্রমুখ।

 

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com