নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর ৩২টি ভোট কেন্দ্র দখলসহ নানা অভিযোগ এনে ঘোড়া প্রতীকের প্রার্থী নোমানের সংবাদ সম্মেলন জাতির পিতার সমাধিতে সিডিএ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইউনুসের শ্রদ্ধা নিবেদন হাটহাজারীতে আগুনে পুড়ে ছাই ১৩ পরিবারের স্বপ্ন! হাটহাজারীতে যুবলীগ নেতাকে হত্যা ও বাইক ছিনিয়ে নেয়ার চেষ্টার অভিযোগ ! বাংলাদেশ শিক্ষক সমিতির সহসভাপতি নির্বাচিত হলেন সেলিম উদ্দিন রেজা প্রকাশ্যে দিনে দুপুরে বীর মুক্তিযোদ্ধার সন্তানকে মারধর করে মোটরসাইকেল ছিনিয়ে নেয়ার অভিযোগ  টেকনাফে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হাটহাজারীর জাবীদ মাইন্উদ্দীন হালদায় নমুনা ডিম ছেড়েছে মা মাছ, জলবায়ু ও মনুষ্যসৃষ্ট ধ্বংসাত্মক কর্মকান্ডের নেতিবাচক প্রভাব! তিনতলা বিল্ডিংয়ের ছাঁদ থেকে পড়ে বাকপ্রতিবন্ধী যুবকের রহস্যজনক মৃত্যু! নানার বাড়িতে বেড়াতে গিয়ে পুকুরে ডুবে দুই ভাইয়ের মৃত্যু!
অবহেলিত মীরসরাইয়ে মৃৎশিল্পে জড়িত ৫০ পরিবার!

অবহেলিত মীরসরাইয়ে মৃৎশিল্পে জড়িত ৫০ পরিবার!

মীরসরাইয়ের ইউএনও মিজানুর রহমান

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রামের মিরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নের ছত্তরুয়ার পাল গ্রামের ৪০-৫০ পরিবারের প্রায় দুই শতাধিক মানুষ মৃৎশিল্পের পেশার সাথে জড়িত।

কিন্তু অতীতে আরো অনেক পরিবার মৃৎশিল্পের সাথে জড়িত ছিল বলে জানা যায়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

স্বাধীনতার পূর্বে থেকে বংশানুক্রমে এখানে এই শিল্প গড়ে উঠেছিল কিন্তু কালের বিবর্তনে আজ অনেকটা হারিয়ে যেতে বসেছে এই শিল্প।

বিজ্ঞাপন

এই মৃৎশিল্পের জন্য চট্টগ্রামের মিরসরাই উপজেলার পরিচিত পাল গ্রাম পরিদর্শনে আসেন মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনহাজুর রহমান।

বিজ্ঞাপন

তিনি অবহেলিত এ গ্রামের সব কিছু ঘুরে দেখেন। কথা বলেন কালের বিবর্তনে হারিয়ে যাওয়া মৃৎশিল্পের কারিগরদের সাথে। শুনেন তাঁদের দুঃখের গল্প! তাদের কে সহযোগিতার আশ্বাস দেন তিনি।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com