নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর ৩২টি ভোট কেন্দ্র দখলসহ নানা অভিযোগ এনে ঘোড়া প্রতীকের প্রার্থী নোমানের সংবাদ সম্মেলন জাতির পিতার সমাধিতে সিডিএ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইউনুসের শ্রদ্ধা নিবেদন হাটহাজারীতে আগুনে পুড়ে ছাই ১৩ পরিবারের স্বপ্ন! হাটহাজারীতে যুবলীগ নেতাকে হত্যা ও বাইক ছিনিয়ে নেয়ার চেষ্টার অভিযোগ ! বাংলাদেশ শিক্ষক সমিতির সহসভাপতি নির্বাচিত হলেন সেলিম উদ্দিন রেজা প্রকাশ্যে দিনে দুপুরে বীর মুক্তিযোদ্ধার সন্তানকে মারধর করে মোটরসাইকেল ছিনিয়ে নেয়ার অভিযোগ  টেকনাফে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হাটহাজারীর জাবীদ মাইন্উদ্দীন হালদায় নমুনা ডিম ছেড়েছে মা মাছ, জলবায়ু ও মনুষ্যসৃষ্ট ধ্বংসাত্মক কর্মকান্ডের নেতিবাচক প্রভাব! তিনতলা বিল্ডিংয়ের ছাঁদ থেকে পড়ে বাকপ্রতিবন্ধী যুবকের রহস্যজনক মৃত্যু! নানার বাড়িতে বেড়াতে গিয়ে পুকুরে ডুবে দুই ভাইয়ের মৃত্যু!
ভারতের নতুন সেনাপ্রধান হলেন লেফটেন্যান্ট জেনারেল মনোজ পাণ্ডে

ভারতের নতুন সেনাপ্রধান হলেন লেফটেন্যান্ট জেনারেল মনোজ পাণ্ডে

 

হাটহাজারী নিউজ ডেস্কঃ ভারতের নতুন সেনাপ্রধান হলেন লেফটেন্যান্ট জেনারেল মনোজ পাণ্ডে।

বিজ্ঞাপন

 

সোমবার (১৮ এপ্রিল) তাকে নয়া সেনাপ্রধান হিসেবে নিযুক্ত করা হয়।আগামী ১ মে মেয়াদ শেষ হচ্ছে বর্তমান সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানের। পাণ্ডে ভাইস-চিফ অব আর্মি স্টাফ পদে রয়েছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

 

তিনিই প্রথম ইঞ্জিনিয়ার কর্পসের সদস্য যিনি সেনাপ্রধানের দায়িত্ব পাচ্ছেন।সোমবার ইন্ডিয়ান আর্মির টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করে জানানো হয়, সেনাপ্রধান জেনারেল নারাভানে এবং ভারতীয় সেনার পক্ষ থেকে লেফটেন্যান্ট জেনারেল মনোজ পাণ্ডেকে দেশের ২৯তম সেনাপ্রধান হিসেবে দায়িত্ব পাওয়ার জন্য অভিনন্দন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

 

১ মে থেকে মনোজ পাণ্ডে দায়িত্ব গ্রহণ করবেন।তিনি ন্যাশনাল ডিফেন্স অ্যাকাডেমি থেকে ১৯৮২ সালে কর্পস অব ইঞ্জিনিয়ার্সে নিযুক্ত হন। সেনা সূত্রে জানা গেছে, ২০০১-০২ সালে সংসদে হামলার ঘটনার পর ভারত-পাকিস্তান সংঘাতের সময় অপারেশন পরাক্রমের অংশ ছিলেন পাণ্ডে। সেই সময় নিয়ন্ত্রণরেখার দুইপারে দুই দেশের সেনা মুখোমুখি হয়েছিল।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

 

 

ব্রিটেনের কেমবার্লির স্টাফ কলেজের স্নাতক পাণ্ডে হাইয়ার কম্যান্ড এবং ন্যাশনাল ডিফেন্স কলেজেও পড়াশোনা করেছেন।৩৯ বছরের সার্ভিসে বহু গুরুত্বপূর্ণ অপারেশনে অংশ নিয়েছেন তিনি। উত্তর-পূর্ব ভারতের মাউন্টেন ব্রিগেড, জাতিসংঘের মিশনে ইথিওপিয়া এবং ইরিত্রিয়াতে চিফ ইঞ্জিনিয়ার পদে কাজ করেছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

 

 

নিজের কাজের জন্য পরম বিশিষ্ট সেবা মেডেল, অতিবিশিষ্ট সেভা মেডেল, বিশিষ্ট সেবা মেডেলের মতো সম্মানে ভূষিত হয়েছেন মনোজ পাণ্ডে। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com