নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
নেই বিএনপি-জামাতের প্রার্থী, আ.লীগের প্রতিপক্ষ আ.লীগ: ত্রিমুখী লড়াইয়ে এগিয়ে গণি প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর ৩২টি ভোট কেন্দ্র দখলসহ নানা অভিযোগ এনে ঘোড়া প্রতীকের প্রার্থী নোমানের সংবাদ সম্মেলন জাতির পিতার সমাধিতে সিডিএ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইউনুসের শ্রদ্ধা নিবেদন হাটহাজারীতে আগুনে পুড়ে ছাই ১৩ পরিবারের স্বপ্ন! হাটহাজারীতে যুবলীগ নেতাকে হত্যা ও বাইক ছিনিয়ে নেয়ার চেষ্টার অভিযোগ ! বাংলাদেশ শিক্ষক সমিতির সহসভাপতি নির্বাচিত হলেন সেলিম উদ্দিন রেজা প্রকাশ্যে দিনে দুপুরে বীর মুক্তিযোদ্ধার সন্তানকে মারধর করে মোটরসাইকেল ছিনিয়ে নেয়ার অভিযোগ  টেকনাফে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হাটহাজারীর জাবীদ মাইন্উদ্দীন হালদায় নমুনা ডিম ছেড়েছে মা মাছ, জলবায়ু ও মনুষ্যসৃষ্ট ধ্বংসাত্মক কর্মকান্ডের নেতিবাচক প্রভাব! তিনতলা বিল্ডিংয়ের ছাঁদ থেকে পড়ে বাকপ্রতিবন্ধী যুবকের রহস্যজনক মৃত্যু!
ব্রাজিলে টানা বর্ষণ ও ভূমিধসে নিহত ৯৪

ব্রাজিলে টানা বর্ষণ ও ভূমিধসে নিহত ৯৪

EDITORS NOTE: Graphic content / People carry the corpse of a victim out of the rubble after a mudslide in Petropolis, Brazil on February 16, 2022. - Large scale flooding destroyed hundreds of properties and claimed at least 34 lives in the area. (Photo by CARL DE SOUZA / AFP)

হাটহাজারী নিউজ ডেস্ক:

ব্রাজিলের পেট্রোপলিস শহরে টানা বর্ষণ ও ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৯৪ জনে পৌঁছেছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

প্রতিবেদনে বলা হয়, দুর্যোগে শহরটিতে অনেকে নিখোঁজ হয়েছেন।  তাদের উদ্ধারে তৎপরতা চালিয়ে যাচ্ছে উদ্ধারকর্মীরা।

বিজ্ঞাপন

এর আগে মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) এই পর্যটন শহরে তিন ঘণ্টায় প্রায় এক মাসের সমপরিমাণ বৃষ্টিপাত হয়।  এতে সড়কগুলো পরিণত হয় নদীতে।  রাস্তায় থাকা গাড়িগুলো পানিতে ভাসতে দেখা যায়।  বিধ্বস্ত হয় ঘরবাড়ি।

বিজ্ঞাপন

এমন পরিস্থিতিতে শহরের মেয়র জরুরি অবস্থা ঘোষণা করেছেন।  ক্ষতিগ্রস্তদের সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট।

ব্রাজিলের সিভিল ডিফেন্স সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে জানিয়েছে, এখন পর্যন্ত ২৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে, প্রাণহানি হয়েছে ৯৪ জনের।  নিখোঁজদের তালিকায় ৩৫ জনের নাম নিবন্ধন করা হয়েছে।  প্রায় ৩০০ মানুষকে আশ্রয়কেন্দ্রে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

অপরদিকে কাদা এবং ধসে যাওয়া ঘরবাড়ির নিচ থেকে আটকে পড়াদের উদ্ধার করতে গিয়ে হিমশিম খাচ্ছেন উদ্ধারকর্মীরা।  আটকের পড়াদের অনেকেই দারিদ্র্যপীড়িত বস্তির বাসিন্দা।

গত তিন মাসের মধ্যে ব্রাজিলে ধারাবাহিক প্রাণঘাতী ঝড়-বৃষ্টির সর্বশেষ ঘটনা এটি।  জলবায়ু পরিবর্তনই এজন্য দায়ী বলে মনে করছেন বিশেষজ্ঞরা।  ২০১১ সালে পেট্রোপলিস ও কাছের শহরগুলোতে ভূমিধসে ৯০০–এরও বেশি মানুষের প্রাণহানি হয়। (নিউজ সংগৃহীত)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com