নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
হাটহাজারীতে দুই সিএনজি মুখোমুখী সংঘর্ষে আহত ১ হাটহাজারীতে ৬ বছরের শিশু মাহিকে মা সেজে অপহরণ করা দুই কিশোরীসহ গ্রেফতার ৪ বিদ্যুতের শর্ট থাকা ফ্রীজ খুলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ঠে শিশুর মৃত্যু ওজনে কম দেয়ার অভিযোগে আমান বাজারে সিজলকে ১৪ হাজার টাকা জরিমানা হিজরি নববর্ষ উপলক্ষে কুয়াইশ রহমানিয়া কাদেরিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসার স্বাগত র্যালি নরমাল ডেলিভারিতে ১০টি শিশুর আগমন হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাটহাজারীতে বঙ্গবন্ধু হাইটেক পার্কের প্রস্তাবিত জায়গা পরিদর্শন করেন উপসচিব মোখতার আহমেদ  মির্জাপুরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ১৩টি পরিবারকে আর্থিক অনুদান দূষণরোধের লক্ষ্যে হালদা নদী পরিদর্শন  হাটহাজারীতে মাদকসেবনে বাধা দেয়ায় ইউপি সদস্যকে ছুরিকাঘাত: থানায় মামলা দায়ের
বাল্য বিয়েকে রুখে দিয়ে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে নিজ পায়ে দাড়াতে বাড়ি থেকে পালালো দুই স্কুল ছাত্রী

বাল্য বিয়েকে রুখে দিয়ে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে নিজ পায়ে দাড়াতে বাড়ি থেকে পালালো দুই স্কুল ছাত্রী

নিজস্ব প্রতিবেদকঃ

সীতাকুণ্ডে চিরকুট লিখে ক্লুলেস ও রহস্যজনকভাবে উধাও হওয়া দুই স্কুল ছাত্রীকে র‌্যাবের রুদ্ধশ্বাস অভিযানে কুমিল্লার দেবিদ্বার থেকে উদ্ধার।

ছবি সংগৃহীত

সোমবার (২৬ ডিসেম্বর) রাত ১১টার দিকে দুইজনকে উদ্ধার করা হয়।

র‌্যাব ৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নিয়াজ মোহাম্মদ চপল তাদেরকে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ২৩ নভেম্বর সীতাকুন্ড এলাকা থেকে ২ স্কুল ছাত্রী “চলে যাচ্ছি আর আসবো না” চিরকুট লিখে রহস্যজনকভাবে উধাও হওয়ার ঘটনায় উভয় ভিকটিমের মা চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানায় নিখোঁজ ডায়েরী করেন।

দীর্ঘ ১ মাস যাবৎ ভিকটিমদের কোন খোঁজখবর পাওয়া না যাওয়ায় ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে চাঞ্চল্য সৃষ্টি করে। এরই প্রেক্ষিতে র‌্যাব-৭, চট্টগ্রাম ভিকটিমদ্বয়কে উদ্ধারের জন্য ব্যাপক গোয়েন্দা নজরদারী চালায়। গোয়েন্দা নজরধারীর এক পর্যায়ে র‌্যাব-৭ চট্টগ্রাম আধুনিক তথ্য ও প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে জানতে পারে যে, ভিকটিমদ্বয় কুমিল্লা জেলার দেবিদ্বার থানাধীন বাগুরা শান্তি নগর এলাকায় অবস্থান করছে।

উক্ত তথ্যের ভিত্তিতে বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে ভিকটিমদের উদ্ধার করে।

উদ্ধারকৃত ভিকটিমদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, এসএসসি পরীক্ষার পর তাদের বাবা-মা তাদেরকে জোরপূর্বক বাল্য বিবাহ দিয়ে দিবে বলে তারা বাড়ি থেকে পালিয়ে উক্ত স্থানে ছদ্মবেশ ধারণ করে দীর্ঘ একমাস যাবৎ বসবাস করে আসছে। ভিকটিমদ্বয় আরো লেখা পড়া করে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে নিজেদের স্বাবলম্বী করে নিজ পায়ে দাড়াতে চায়। মূলত তারা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে নিজ পায়ে দাড়ানোর জন্যই বাল্য বিবাহকে পরিহার করে বাড়ি থেকে পালিয়ে আসে।

উদ্ধারকৃত ভিকটিম সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানায় হস্তান্তর করা হয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com