নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর ৩২টি ভোট কেন্দ্র দখলসহ নানা অভিযোগ এনে ঘোড়া প্রতীকের প্রার্থী নোমানের সংবাদ সম্মেলন জাতির পিতার সমাধিতে সিডিএ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইউনুসের শ্রদ্ধা নিবেদন হাটহাজারীতে আগুনে পুড়ে ছাই ১৩ পরিবারের স্বপ্ন! হাটহাজারীতে যুবলীগ নেতাকে হত্যা ও বাইক ছিনিয়ে নেয়ার চেষ্টার অভিযোগ ! বাংলাদেশ শিক্ষক সমিতির সহসভাপতি নির্বাচিত হলেন সেলিম উদ্দিন রেজা প্রকাশ্যে দিনে দুপুরে বীর মুক্তিযোদ্ধার সন্তানকে মারধর করে মোটরসাইকেল ছিনিয়ে নেয়ার অভিযোগ  টেকনাফে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হাটহাজারীর জাবীদ মাইন্উদ্দীন হালদায় নমুনা ডিম ছেড়েছে মা মাছ, জলবায়ু ও মনুষ্যসৃষ্ট ধ্বংসাত্মক কর্মকান্ডের নেতিবাচক প্রভাব! তিনতলা বিল্ডিংয়ের ছাঁদ থেকে পড়ে বাকপ্রতিবন্ধী যুবকের রহস্যজনক মৃত্যু! নানার বাড়িতে বেড়াতে গিয়ে পুকুরে ডুবে দুই ভাইয়ের মৃত্যু!
পদ্মাসেতুতে ৩৮তম স্প্যান, পৌনে ৬ কিলোমিটার দৃশ্যমান

পদ্মাসেতুতে ৩৮তম স্প্যান, পৌনে ৬ কিলোমিটার দৃশ্যমান

শনিবার দুপুর ২টা ৩৫ মিনিটে মাওয়া প্রান্তের ১ ও ২ নম্বর খুঁটির ওপর ৩৮তম স্প্যানটি স্থাপনের পর সেতুটি পাঁচ হাজার ৭০০ মিটার দৃশ্যমান হল বলে পদ্মা সেতু কর্তৃপক্ষ জানিয়েছে।

ছয় দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের দ্বিতল এ সেতুর ৪১ স্প্যানের মধ্যে বাকি রইল আর মাত্র তিনটি স্প্যান। আগামী বিজয় দিবসের মধ্যে এ তিনটি স্প্যানও বসানোর পরিকল্পনা রয়েছে।

এসব তথ্য দিয়ে পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদের জানিয়েছেন, সকাল ৯টায় কুমারভোগের কন্সট্রাকশন ইয়ার্ড থেকে স্প্যানটি নিয়ে রওনা হয় ভাসমান জাহাজ ‘তিয়ান ই’।

খুঁটির কাছে ‘১-এ’ নামের নামের স্প্যানটি নিয়ে পৌঁছে দেওয়ার পর শুরু হয় তা বসানোর কাজ। অ্যাংকরিংসহ অন্যান্য আনুষঙ্গিক কাজ শেষে দুপুর ২টা ৩৫ মিনিটে স্প্যানটি স্থাপন সম্পন্ন হয়।

এর আগে ১২ নভেম্বর মাওয়া প্রান্তের ৯ ও ১০ নম্বর খুঁটিতে ৩৭তম স্প্যানটি স্থাপন করা হয়েছিল।

সেতুর অন্যান্য কার্যক্রম চলছে দ্রুত গতিতে চলছে উল্লেখ করে তিনি জানান, ইতোমধ্যে ১ হাজার ২১১টি রোডওয়ে স্ল্যাব এবং ১ হাজার ৮০০ রেলওয়ে স্ল্যাব বসানো হয়েছে।

সংযোগ সেতু এবং নদী শাসনের কাজও দ্রুত এগুচ্ছে। মূল সেতুর অগ্রগতি ৯০ শতাংশ আর সার্বিক অগ্রগতি ৮২ শতাংশ।

২০১৪ সালের ডিসেম্বরে কাজ শুরু হওয়া পদ্মা সেতু ২০২১ সালেই খুলে দেওয়া হবে বলে আশা করছে কর্তৃপক্ষ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com