নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
হাটহাজারীতে স্বর্ণ ও ডলারের প্রলোভন দেখিয়ে নারীদের সর্বস্ব হাতিয়ে নেয়ার সময় ধরা ৪ প্রতারক  ফেইসবুকে বন্ধুত্বের ফাঁদে ফেলে অপহরণ: টাকা ও মোবাইলসহ গ্রেফতার ১ বেপরোয়া গতির বাসে কেড়ে নিলো দুইজন সিএনজি অটোরিকশার যাত্রীর প্রাণ: ধরা ঘাতক বাস চালক! পানিতে ডুবে মাদ্রাসা ছাত্রসহ ২ শিশুর মৃত্যু ! রাত পেরোলেই ভোট: হাটহাজারীতে অধিকাংশ কেন্দ্রই ঝুকিপূর্ণ, আ.লীগের প্রতিপক্ষ আ.লীগ হওয়ায় সংঘাতের আশঙ্কা! দলীয় নির্দেশ অমান্য করে চেয়ারম্যান প্রার্থীর পক্ষে কাজ করায় বিএনপির তিন নেতা বহিষ্কার ছেলেকে ফাঁসির দঁড়িতে ঝুলতে দেখে মায়ের বিষপান মধ্য রাতে ৫ হাজার ১০০ পিস মহামূল্যবান সেগুন কাঠ জব্দ করলো ইউএনও মশিউজ্জামান নেই বিএনপি-জামাতের প্রার্থী, আ.লীগের প্রতিপক্ষ আ.লীগ: ত্রিমুখী লড়াইয়ে এগিয়ে গণি প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর ৩২টি ভোট কেন্দ্র দখলসহ নানা অভিযোগ এনে ঘোড়া প্রতীকের প্রার্থী নোমানের সংবাদ সম্মেলন
দেশ ছেড়ে পালিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট

দেশ ছেড়ে পালিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট

হাটহাজারী নিউজ ডেস্ক:

দেশ ছেড়ে পালিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবাইয়া রাজাপাকসে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মঙ্গলবার (১২ জুলাই) একটি সামরিক বিমানে করে তিনি মালদ্বীপ পৌঁছান।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শ্রীলঙ্কার অভিবাসন কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

খবরে জানানো হয়, ৭৩ বছর বয়সী গোটাবাইয়ার সঙ্গে ছিলেন তার স্ত্রী ও এক দেহরক্ষী। মোট চার যাত্রী নিয়ে সামরিক বিমান অ্যান্তোনভ–৩২ মঙ্গলবার মধ্যরাতে বন্দরনায়েক আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মালদ্বীপের উদ্দেশে যাত্রা করে।

বিজ্ঞাপন

এর আগে সংযুক্ত আরব আমিরাতের দুবাই পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন গোটাবাইয়া। তবে বিমানবন্দরে অভিবাসন কর্মকর্তাদের বাধার মুখে সে চেষ্টা ব্যর্থ হয়। এরপর সমুদ্রপথে দেশ ছাড়ার চেষ্টাও করেন তিনি।

শুধু গোটাবাইয়া নয়, মঙ্গলবার বিমানবন্দরে আটকে দেয়া হয়েছে তার ভাই দেশটির সাবেক অর্থমন্ত্রীর বাসিল রাজাপাকসেকেও।

তিনিও আরব আমিরাত যাওয়ার চেষ্টা করেছিলেন। দুবাইয়ের উদ্দেশে একটি ফ্লাইটে ওঠার আগে বিমানবন্দরের কর্মীরা তাকে বাধা দেন।

যে কারণে তিনিও দেশ ছেড়ে পালিয়ে যেতে পারেননি।
এদিকে ভারতীয় গণমাধ্যম নিউজ১৮ জানিয়েছে, বুধবার শ্রীলঙ্কার বিমান বাহিনী গোটাবাইয়াকে মালদ্বীপে পৌঁছে দেয়ার কথা নিশ্চিত করেছে। দেশের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অনুমোদনেই প্রেসিডেন্টকে নিরাপদে দেশ ত্যাগে সাহায্য করা হয় বলে জানিয়েছে বিমান বাহিনী।

বুধবার একদম ভোরবেলা তাদেরকে মালদ্বীপে নিয়ে যাওয়া হয়।

শ্রীলঙ্কার আইন অনুযায়ী প্রেসিডেন্টকে গ্রেপ্তার করা যায় না। দেশ ত্যাগ করলেও গোটাবাইয়া এখনও শ্রীলঙ্কার প্রেসিডেন্ট এবং দেশটির সামরিক বাহিনীর কম্যান্ডার ইন চিফ। শ্রীলঙ্কার সংবিধানেই তাকে এই ক্ষমতা দেয়া হয়েছে।

 

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com