নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
নেই বিএনপি-জামাতের প্রার্থী, আ.লীগের প্রতিপক্ষ আ.লীগ: ত্রিমুখী লড়াইয়ে এগিয়ে গণি প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর ৩২টি ভোট কেন্দ্র দখলসহ নানা অভিযোগ এনে ঘোড়া প্রতীকের প্রার্থী নোমানের সংবাদ সম্মেলন জাতির পিতার সমাধিতে সিডিএ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইউনুসের শ্রদ্ধা নিবেদন হাটহাজারীতে আগুনে পুড়ে ছাই ১৩ পরিবারের স্বপ্ন! হাটহাজারীতে যুবলীগ নেতাকে হত্যা ও বাইক ছিনিয়ে নেয়ার চেষ্টার অভিযোগ ! বাংলাদেশ শিক্ষক সমিতির সহসভাপতি নির্বাচিত হলেন সেলিম উদ্দিন রেজা প্রকাশ্যে দিনে দুপুরে বীর মুক্তিযোদ্ধার সন্তানকে মারধর করে মোটরসাইকেল ছিনিয়ে নেয়ার অভিযোগ  টেকনাফে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হাটহাজারীর জাবীদ মাইন্উদ্দীন হালদায় নমুনা ডিম ছেড়েছে মা মাছ, জলবায়ু ও মনুষ্যসৃষ্ট ধ্বংসাত্মক কর্মকান্ডের নেতিবাচক প্রভাব! তিনতলা বিল্ডিংয়ের ছাঁদ থেকে পড়ে বাকপ্রতিবন্ধী যুবকের রহস্যজনক মৃত্যু!
দক্ষিণ রাঙ্গুনিয়াতে থানা উদ্বোধন করলেন তথ্যমন্ত্রী

দক্ষিণ রাঙ্গুনিয়াতে থানা উদ্বোধন করলেন তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ  রাঙ্গুনিয়া উপজেলার চারটি ইউনিয়নকে নিয়ে ‘দক্ষিণ রাঙ্গুনিয়া’ নামে আলাদা নতুন থানা উদ্বোধন হয়েছে।

বিজ্ঞাপন

 

শনিবার (৯ এপ্রিল) সকালে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি ফিতা কেটে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।এই সময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন ও জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হকসহ পদস্থ কর্তারা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী প্রায় দুই বছর আগে, এখানে থানা স্থাপন করার সিদ্ধান্ত দিয়েছিলেন। প্রশাসনিক অন্যান্য ধাপগুলো অতিক্রম করে আজ থানার কার্যক্রম আনুষ্ঠানিক শুরু হতে যাচ্ছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

 

দক্ষিণ রাঙ্গুনিয়া কর্ণফুলী নদী দ্বারা রাঙ্গুনিয়ার অন্য অংশের সাথে বিভক্ত। এই এলাকায় ১ লাখ ৬০ হাজারের বেশি মানুষের বসবাস। এখানে পুরনো রাঙ্গুনিয়া থানা যেটি সেখান থেকে এসে সেবা দেওয়ার ক্ষেত্রে অনেক সময় অনেক প্রতিবন্ধকতার সৃষ্টি হতো, আসামিরা এই পাহাড়ি এলাকায় পালিয়ে যেতো। সেই কারণেই এখানে থানা স্থাপন করা অত্যন্ত দরকার ছিল, মানুষেরও দাবী ছিল। আজ জনগণের দোরগোড়ায় মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের সরকার জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার লক্ষে যে কাজ করছে, সেটিরই প্রমাণ হচ্ছে এই দক্ষিণ রাঙ্গুনিয়া থানা স্থাপন। আমাদের পুলিশ বাহিনী অত্যন্ত দক্ষতার সাথে কাজ করছে, এই জনবহুল দেশে আমাদের পুলিশ বাহিনী যেভাবে আইনশৃঙ্খলা রক্ষা করার ক্ষেত্রে কাজ করছে, এটি সত্যিই প্রশংসনীয়। আজকে এই করোনাকালেও পুলিশ সদস্যরা যেভাবে মানুষের পাশে এসে দাড়িয়েছে, করোনাকালে বহু পুলিশ সদস্য-অফিসার মৃত্যুবরণ করেছে, আমি তাদের আত্মার মাগফেরাত কামনা করি। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, এই এলাকায় আইনশৃঙ্খলা উন্নয়ন করার ক্ষেত্রে এই দক্ষিণ রাঙ্গুনিয়া থানা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

 

এদিকে কর্ণফুলি নদীর দক্ষিণ পাড়ের চার ইউনিয়নের বাসিন্দাদের মাঝে উচ্ছাস ও আনন্দের কমতি নেই। পাহাড় ও কর্ণফুলি নদী বেষ্টিত দক্ষিণ রাঙ্গুনিয়ার বাসিন্দাদের যেকোন ধরণের পুলিশি সেবা পেতে দুর্গম পথ ও নদী পাড়ি দিয়ে আসতে হয় রাঙ্গুনিয়া থানা সদরে। এখন সেই কষ্ট কমবে তাদের। রাঙ্গুনিয়া সংসদীয় আসন থেকে বারবার নির্বাচিত সাংসদ, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ দক্ষিণ রাঙ্গুনিয়াকে আলাদা থানায় উন্নিত করনের উদ্যোগ নেন। গত বছরের ১৩ সেপ্টেম্বর দক্ষিণ রাঙ্গুনিয়া থানা সংক্রান্ত গেজেট প্রকাশ করে সরকার।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com