নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
হাটহাজারীতে দুই সিএনজি মুখোমুখী সংঘর্ষে আহত ১ হাটহাজারীতে ৬ বছরের শিশু মাহিকে মা সেজে অপহরণ করা দুই কিশোরীসহ গ্রেফতার ৪ বিদ্যুতের শর্ট থাকা ফ্রীজ খুলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ঠে শিশুর মৃত্যু ওজনে কম দেয়ার অভিযোগে আমান বাজারে সিজলকে ১৪ হাজার টাকা জরিমানা হিজরি নববর্ষ উপলক্ষে কুয়াইশ রহমানিয়া কাদেরিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসার স্বাগত র্যালি নরমাল ডেলিভারিতে ১০টি শিশুর আগমন হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাটহাজারীতে বঙ্গবন্ধু হাইটেক পার্কের প্রস্তাবিত জায়গা পরিদর্শন করেন উপসচিব মোখতার আহমেদ  মির্জাপুরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ১৩টি পরিবারকে আর্থিক অনুদান দূষণরোধের লক্ষ্যে হালদা নদী পরিদর্শন  হাটহাজারীতে মাদকসেবনে বাধা দেয়ায় ইউপি সদস্যকে ছুরিকাঘাত: থানায় মামলা দায়ের
চবি বিজ্ঞান অনুষদে সেমিনার অনুষ্ঠিত

চবি বিজ্ঞান অনুষদে সেমিনার অনুষ্ঠিত

 

প্রেস বিজ্ঞপ্তি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিজ্ঞান অনুষদের উদ্যোগে ‘Critical Metals for Clean Energy : Demand and Sustainable Technologies for Lithium and Nickel Production’ শীর্ষক এক সেমিনার ১৬ মে ২০২২ বেলা ১১:০০ টায় চবি বিজ্ঞান অনুষদের ১ নং গ্যালারিতে অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

 

 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। চবি বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসানের সভাপতিত্বে সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন কানাডার Process Research Ortech Inc. এর চীফ টেকনোলজি অফিসার ড. আবদুল হালিম। সেমিনারের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন চবি বিজ্ঞান অনুষদের সেমিনার কমিটির আহবায়ক চবি রসায়ন বিভাগের প্রফেসর ড. মনির উদ্দিন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

 

 

মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান এবং একটি গুরুত্বপূর্ণ বিষয়ে সেমিনার আয়োজন করায় আয়োজকবৃন্দকে ধন্যবাদ জানান। তিনি বলেন, আজকের প্রবন্ধ উপস্থাপক ড. আবদুল হালিম এ বিশ্ববিদ্যালয়ের একজন প্রাক্তন ছাত্র। তিনি বর্তমানে উন্নত বিশ্বের বিভিন্ন দেশে বিভিন্ন গবেষণা কর্মে নিয়োজিত আছেন এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের ও গর্বের বিষয়। তিনি বলেন, বিজ্ঞানের অভাবনীয় অগ্রযাত্রায় বিশ্ব আজ উদ্ভাসিত। বিশ্বব্যাপি শিক্ষক-গবেষকদের নিরন্তর গবেষণা বিজ্ঞানকে করেছে সমৃদ্ধ পাশাপাশি বিশ্বকে করেছে আলোকিত। তিনি আরও বলেন, আধুনিক বিশ্বে নবায়নকৃত শক্তি উৎপাদনে বিশেষ গুরুত্ব দেয়া হচ্ছে। এ ক্ষেত্রে লিথিয়াম এবং নিকেল বিজ্ঞানীদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ ধাতু। ভবিষ্যতে শক্তির উৎপাদন ও সঞ্চয়করণে এ ধাতুর ওপর ব্যাপক গবেষণা চলছে। মাননীয় উপাচার্য বলেন, উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে হলে লিথিয়াম ও নিকেল ধাতুর উৎপাদন ও ব্যবহারে টেকসই প্রযুক্তি উদ্ভাবনের বিকল্প নেই। তিনি নব নব প্রযুক্তি উদ্ভাবনে শিক্ষক-গবেষকদের গবেষণা কর্ম অব্যাহত রাখার আহবান জানান। মাননীয় উপাচার্য সেমিনারের সার্বিক সাফল্য কামনা করেন। মাননীয় উপাচার্য প্রবন্ধকারকে বিজ্ঞান অনুষদের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

 

 

 

সেমিনারে চবি বিজ্ঞান অনুষদ ও সংশ্লিষ্ট অনুষদ সমূহের শিক্ষক-গবেষক এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com