নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর ৩২টি ভোট কেন্দ্র দখলসহ নানা অভিযোগ এনে ঘোড়া প্রতীকের প্রার্থী নোমানের সংবাদ সম্মেলন জাতির পিতার সমাধিতে সিডিএ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইউনুসের শ্রদ্ধা নিবেদন হাটহাজারীতে আগুনে পুড়ে ছাই ১৩ পরিবারের স্বপ্ন! হাটহাজারীতে যুবলীগ নেতাকে হত্যা ও বাইক ছিনিয়ে নেয়ার চেষ্টার অভিযোগ ! বাংলাদেশ শিক্ষক সমিতির সহসভাপতি নির্বাচিত হলেন সেলিম উদ্দিন রেজা প্রকাশ্যে দিনে দুপুরে বীর মুক্তিযোদ্ধার সন্তানকে মারধর করে মোটরসাইকেল ছিনিয়ে নেয়ার অভিযোগ  টেকনাফে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হাটহাজারীর জাবীদ মাইন্উদ্দীন হালদায় নমুনা ডিম ছেড়েছে মা মাছ, জলবায়ু ও মনুষ্যসৃষ্ট ধ্বংসাত্মক কর্মকান্ডের নেতিবাচক প্রভাব! তিনতলা বিল্ডিংয়ের ছাঁদ থেকে পড়ে বাকপ্রতিবন্ধী যুবকের রহস্যজনক মৃত্যু! নানার বাড়িতে বেড়াতে গিয়ে পুকুরে ডুবে দুই ভাইয়ের মৃত্যু!
চবিতে বিশ্ব নারী দিবস পালিত

চবিতে বিশ্ব নারী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:
‘আজকের জেন্ডার সমতা, আগামীর টেকসই উন্নয়ন’ এ প্রতিপাদ্যকে ধারণ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৮ মার্চ বিশ্ব নারী দিবস বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মঙ্গলবার (৮ মার্চ) এ দিবস উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এর নেতৃত্বে সকাল ১০:৩০ টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে এক বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে চবি বঙ্গবন্ধু চত্বরে এসে শেষ হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

উপাচার্য বেলুন-ফেস্টুন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন। এরপর বেলা ১১:০০ টায় চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে।

বিজ্ঞাপন

চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি শিক্ষক সমিতির সভাপতি বিশ্ব নারী দিবস উদযাপন কমিটি, চবি’র আহবায়ক প্রফেসর ড. সেলিনা আখতার।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে ‘নারী স্বাস্থ্য সচেতনতা’ বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রাক্তন অধ্যাপক ওজিএসবি চট্টগ্রাম শাখার প্রেসিডেন্ট প্রফেসর ডাঃ রওশন মোর্শেদ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ওজিএসবি’র সাধারণ সম্পাদক প্রফেসর ডাঃ নাসরীন বানু, ভারতের শিক্ষা ও অনুসন্ধান বিশ্ববিদ্যালয়ের প্রো-চ্যান্সেলর প্রফেসর অমিত ব্যানার্জী ও পদার্থবিদ্যা বিভাগের প্রফেসর নচিকেতা শর্মা।

অনুষ্ঠান সঞ্চালনা করেন চবি জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজী বিভাগের সভাপতি প্রফেসর ড. নাজনীন নাহার ইসলাম।

উপাচার্য তাঁর বক্তব্যে উপস্থিত সকলকে বিশ্ব নারী দিবসের শুভেচ্ছা জানান।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তিনি বলেন, নারী শুধু সংসারে নয়, নারী একটি সংসার যেমন সুচারুরূপে পরিচালনা করেন তেমনি কর্মস্থলেও তাঁরা দক্ষতা ও যোগ্যতার প্রমান রেখে নিজেকে অধিষ্ঠিত করতে সক্ষম হন।

তিনি আরও বলেন, বর্তমান সময়ে সমাজ-রাষ্ট্রের উন্নয়ন ও অগ্রযাত্রায় পুরুষের পাশাপাশি নারীদের ভূমিকা অনন্য। কর্মক্ষেত্রসহ সকল কার্যক্রমে পুরুষের পাশাপাশি নারীদেরও অধিকতর সম্পৃক্ত করা গেলে দেশের উন্নয়ন-অগ্রগতি আরও দৃশ্যমান হবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

উপাচার্য একটি সময়োপযোগী প্রবন্ধ উপস্থাপন করার জন্য প্রবন্ধকারকে আন্তরিক ধন্যবাদ জানান। উপাচার্য অতিথিবৃন্দকে সাথে নিয়ে নারী দিবসের কেক কাটেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ করা হয়। অনুষ্ঠানে অতিথিবৃন্দকে পুস্পস্তবক ও নারী দিবসের শুভেচ্ছা উপহার এবং সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এ ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত সকলকে ফুলেল শুভেচ্ছা এবং উপহার প্রদান করা হয়। একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মহীবুল আজিজ, চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. সজীব কুমার ঘোষ, চবি চারুকলা ইনস্টিটিউটের পরিচালক জনাব প্রণব মিত্র চৌধুরী, চবি জাদুঘরের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুল হক এবং চবি বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের নারী শিক্ষকবৃন্দ, চবি বিভিন্ন বিভাগ ও দপ্তরের নারী কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com