নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
হাটহাজারীতে স্বর্ণ ও ডলারের প্রলোভন দেখিয়ে নারীদের সর্বস্ব হাতিয়ে নেয়ার সময় ধরা ৪ প্রতারক  ফেইসবুকে বন্ধুত্বের ফাঁদে ফেলে অপহরণ: টাকা ও মোবাইলসহ গ্রেফতার ১ বেপরোয়া গতির বাসে কেড়ে নিলো দুইজন সিএনজি অটোরিকশার যাত্রীর প্রাণ: ধরা ঘাতক বাস চালক! পানিতে ডুবে মাদ্রাসা ছাত্রসহ ২ শিশুর মৃত্যু ! রাত পেরোলেই ভোট: হাটহাজারীতে অধিকাংশ কেন্দ্রই ঝুকিপূর্ণ, আ.লীগের প্রতিপক্ষ আ.লীগ হওয়ায় সংঘাতের আশঙ্কা! দলীয় নির্দেশ অমান্য করে চেয়ারম্যান প্রার্থীর পক্ষে কাজ করায় বিএনপির তিন নেতা বহিষ্কার ছেলেকে ফাঁসির দঁড়িতে ঝুলতে দেখে মায়ের বিষপান মধ্য রাতে ৫ হাজার ১০০ পিস মহামূল্যবান সেগুন কাঠ জব্দ করলো ইউএনও মশিউজ্জামান নেই বিএনপি-জামাতের প্রার্থী, আ.লীগের প্রতিপক্ষ আ.লীগ: ত্রিমুখী লড়াইয়ে এগিয়ে গণি প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর ৩২টি ভোট কেন্দ্র দখলসহ নানা অভিযোগ এনে ঘোড়া প্রতীকের প্রার্থী নোমানের সংবাদ সম্মেলন
কাজাখস্তানের সাবেক গোয়েন্দা প্রধান আটক

কাজাখস্তানের সাবেক গোয়েন্দা প্রধান আটক

আন্তর্জাতিক ডেস্কঃ

রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে কাজাখস্তানের অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থার প্রধান করিম মাসিমোভকে আটক করা হয়েছে। এর আগে দেশটিতে বিক্ষোভ-প্রতিবাদের মধ্যেই তাকে বরখাস্ত করা হয়। খবর বিবিসি ও রয়টার্সের।

 

শনিবার ন্যাশনাল সিকিউরিটি কমিটি এক বিবৃতিতে জানিয়েছে, দেশটির প্রথম প্রেসিডেন্ট নুরসুলতান নাজারবায়েভের ঘনিষ্ট সহযোগী সাবেক গোয়েন্দা প্রধান করিম মাসিমোভকে আটক করা হয়েছে।

 

গত ৬ জানুয়ারি শীর্ষ রাষ্ট্রদ্রোহিতার তদন্ত শুরু করে ন্যাশনাল সিকিউরিটি কমিটি। সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে যে, ওই একই দিনে এই অপরাধের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে কেএনবি কেকে এর সাবেক চেয়ারম্যান মাসিমোভকে আটক করা হয় এবং আরো কয়েকজনের সঙ্গে তাকে সাময়িক সময়ের জন্য একটি বন্দি শিবিরে রাখা হয়।

 

জ্বালানি তেলের দাম বৃদ্ধির জেরে সরকারের পতন চেয়ে দেশজুড়ে ব্যাপক বিক্ষোভ-প্রতিবাদ শুরু হয়।

 

এরপরেই প্রধানমন্ত্রীসহ পুরো মন্ত্রিসভাকে বরখাস্ত করেন দেশটির প্রেসিডেন্ট। কিন্তু তারপরেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। এদিকে দেশটিতে রুশ নেতৃত্বাধীন সেনাবাহিনীর উপস্থিতি নিয়ে প্রশ্ন তুলেছে যুক্তরাষ্ট্র।বিক্ষোভ-সহিংসতায় এখন পর্যন্ত অনেক মানুষ প্রাণ হারিয়েছে।

অ্যান্টনি ব্লিনকেন বলছেন, যুক্তরাষ্ট্র বিশ্বাস করে যে, কাজাখস্তান সরকার নিজেই পরিস্থিতি শান্ত করতে সক্ষম। তিনি সাংবাদিকদের বলেন, কেন বিদেশি সেনা মোতায়েন করা হচ্ছে সে বিষয়টি পরিষ্কার নয়।
এদিকে এক সংবাদ সম্মেলনে অ্যান্টনি ব্লিনকেন সতর্ক করে বলেন, যদি রাশিয়ানদের আপনি আপনার ঘরে প্রবেশ করার অনুমতি দেন তবে তাদের তাড়ানো কঠিন বিষয়।  (সংগৃহীত বিডি প্রতিদিন)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com