নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
হাটহাজারীতে স্বর্ণ ও ডলারের প্রলোভন দেখিয়ে নারীদের সর্বস্ব হাতিয়ে নেয়ার সময় ধরা ৪ প্রতারক  ফেইসবুকে বন্ধুত্বের ফাঁদে ফেলে অপহরণ: টাকা ও মোবাইলসহ গ্রেফতার ১ বেপরোয়া গতির বাসে কেড়ে নিলো দুইজন সিএনজি অটোরিকশার যাত্রীর প্রাণ: ধরা ঘাতক বাস চালক! পানিতে ডুবে মাদ্রাসা ছাত্রসহ ২ শিশুর মৃত্যু ! রাত পেরোলেই ভোট: হাটহাজারীতে অধিকাংশ কেন্দ্রই ঝুকিপূর্ণ, আ.লীগের প্রতিপক্ষ আ.লীগ হওয়ায় সংঘাতের আশঙ্কা! দলীয় নির্দেশ অমান্য করে চেয়ারম্যান প্রার্থীর পক্ষে কাজ করায় বিএনপির তিন নেতা বহিষ্কার ছেলেকে ফাঁসির দঁড়িতে ঝুলতে দেখে মায়ের বিষপান মধ্য রাতে ৫ হাজার ১০০ পিস মহামূল্যবান সেগুন কাঠ জব্দ করলো ইউএনও মশিউজ্জামান নেই বিএনপি-জামাতের প্রার্থী, আ.লীগের প্রতিপক্ষ আ.লীগ: ত্রিমুখী লড়াইয়ে এগিয়ে গণি প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর ৩২টি ভোট কেন্দ্র দখলসহ নানা অভিযোগ এনে ঘোড়া প্রতীকের প্রার্থী নোমানের সংবাদ সম্মেলন
এবার আইপিএলে ডাক পেলেন বাংলাদেশের সাকিবসহ ৫ ক্রিকেটার

এবার আইপিএলে ডাক পেলেন বাংলাদেশের সাকিবসহ ৫ ক্রিকেটার

হাটহাজারী নিউজ ডেস্ক:

আইপিএলের ২০২৩ সালের নিলামের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ২০২৩ সালের আইপিএলের নিলামের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে বিসিসিআই।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

৪০৫ জনের তালিকায় আছেন চার বাংলাদেশি ক্রিকেটার। সাকিব আল হাসান ছাড়াও তালিকায় আছেন লিটন দাস, তাসকিন আহমেদ ও আফিফ হোসেন।

সাকিবের ভিত্তিমূল্য দেড় কোটি, আছেন আরও তিন বাংলাদেশি।

তালিকার বাইরে আরও একজন বাংলাদেশি থাকছেন এবারের আসরে। মুস্তাফিজুর রহমানকে আগে থেকেই ধরে রেখেছে তার দল দিল্লী ক্যাপিটালস।

বিজ্ঞাপন

নিলামের তালিকায় থাকা সাকিবের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ কোটি ৫০ লাখ রুপি বা বাংলাদেশি টাকায় প্রায় ১ কোটি ৮৮ লাখ টাকা। লিটন, তাসকিন ও আফিফের ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি বা ৬২ লাখ ৬৩ হাজার টাকা।

আইপিএলের পরবর্তী নিলামের প্রাথমিক তালিকায় মোট ৯৯১ জন খেলোয়াড়কে রাখার ঘোষণা দিয়েছিল বিসিসিআই। সেখানে ২৭৭ জন বিদেশি খেলোয়াড়দের মধ্যে বাংলাদেশ থেকে আরও ছিলেন শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ। তবে ৪০৫ জনের চূড়ান্ত তালিকা থেকে বাদ পড়েছেন তারা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিসিসিআই আরও জানিয়েছে, শুরুতে ১০ দল ৩৬৯ জনের সংক্ষিপ্ত তালিকা চূড়ান্ত করলেও পরে দলগুলোর অনুরোধে আরও ৩৬জনকে আনা হয়। এই ৪০৫ জনকে নিয়েই ২৩ ডিসেম্বর কোচিতে অনুষ্ঠিত হবে আইপিএলের পরবর্তী নিলাম।

নিলামের চূড়ান্ত তালিকায় থাকাদের মধ্যে ২৭৩জন ভারতীয়। বাকি ১৩২জন বিদেশী ক্রিকেটার। এই তালিকায় সহযোগী দেশগুলো থেকেও আছেন চার ক্রিকেটার। তালিকায় থাকা ক্রিকেটারদের মধ্যে ১১৯ জনের আছে আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা।

 

এই নিলাম থেকে ১০টি দল মিলে খেলোয়াড় নিতে পারবে ৮৭জন। এর মধ্যে সর্বোচ্চ ৩০জন বিদেশী ক্রিকেটার নিতে পারবে তারা।

এবারের নিলামে সর্বোচ্চ ভিত্তিমূল্য ২কোটি রুপি। এই তালিকায় আছেন ১৯জন বিদেশি। সাকিব ছাড়াও আরও ১১জন ক্রিকেটার আছেন ১ কোটি ৫০ লাখ টাকা ভিত্তিমূলয় শ্রেণীতে।

আইপিএলের সবশেষ নিলামে দল পাননি কোন বাংলাদেশি। তবে আগে থেকেই চুক্তিবদ্ধ ছিলেন মুস্তাফিজুর রহমান।(সময়টিভি)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com