নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
নেই বিএনপি-জামাতের প্রার্থী, আ.লীগের প্রতিপক্ষ আ.লীগ: ত্রিমুখী লড়াইয়ে এগিয়ে গণি প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর ৩২টি ভোট কেন্দ্র দখলসহ নানা অভিযোগ এনে ঘোড়া প্রতীকের প্রার্থী নোমানের সংবাদ সম্মেলন জাতির পিতার সমাধিতে সিডিএ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইউনুসের শ্রদ্ধা নিবেদন হাটহাজারীতে আগুনে পুড়ে ছাই ১৩ পরিবারের স্বপ্ন! হাটহাজারীতে যুবলীগ নেতাকে হত্যা ও বাইক ছিনিয়ে নেয়ার চেষ্টার অভিযোগ ! বাংলাদেশ শিক্ষক সমিতির সহসভাপতি নির্বাচিত হলেন সেলিম উদ্দিন রেজা প্রকাশ্যে দিনে দুপুরে বীর মুক্তিযোদ্ধার সন্তানকে মারধর করে মোটরসাইকেল ছিনিয়ে নেয়ার অভিযোগ  টেকনাফে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হাটহাজারীর জাবীদ মাইন্উদ্দীন হালদায় নমুনা ডিম ছেড়েছে মা মাছ, জলবায়ু ও মনুষ্যসৃষ্ট ধ্বংসাত্মক কর্মকান্ডের নেতিবাচক প্রভাব! তিনতলা বিল্ডিংয়ের ছাঁদ থেকে পড়ে বাকপ্রতিবন্ধী যুবকের রহস্যজনক মৃত্যু!
আরব আমিরাতে ড্রোন ব্যবহার নিষিদ্ধ

আরব আমিরাতে ড্রোন ব্যবহার নিষিদ্ধ

হাটহাজারী নিউজ ডেস্ক:

ইয়েমেনের হুথি বিদ্রোহীরা সংযুক্ত আরব আমিরাতে ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালায়। এরপর থেকে এক মাসের  জন্য ড্রোন ব্যবহার নিষিদ্ধ করেছে আরব আমিরাত।

 

সরকারি বার্তা সংস্থা ডাব্লিউএএম শনিবার জানিয়েছে, “স্বরাষ্ট্র মন্ত্রণালয় বর্তমানে ড্রোন ও হালকা ক্রীড়া বিমান সহ ড্রোনের মালিক, অনুশীলনকারী ও অনুরাগীদের জন্য সকল উড্ডয়ন কার্যক্রম বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে। ”

বিজ্ঞাপন

কেউ এই সময়ে এ ধরণের ক্রিয়াকলাপ সম্পাদন ও নির্দেশনা উপেক্ষা করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। নিষেধাজ্ঞা এক মাস বহাল থাকবে।

সাম্প্রতিক মারাত্মক হামলার উল্লেখ না করে মন্ত্রণালয় বলেছে, সম্প্রতি ড্রোনের অপব্যবহার পরিলক্ষিত হওয়ায় এই নির্দেশনা দেয়া হয়েছে। যেস্থানে এ ধরণের কার্যকলাপ চালানোর বিধিনিষেধ রয়েছে সেখানে ব্যবহারকারীদের অনুপ্রবেশ করতে দেখা গেছে।

 

যাদের কাজের জন্য ড্রোন উড়াতে হবে তাদের অবশ্যই কর্তৃপক্ষের কাছে প্রয়োজন উল্লেখ করে অনুমতি নিতে হবে।

বিজ্ঞাপন

গত সোমবার হুথি বিদ্রোহীদের ড্রোন ও ক্ষেপণাস্ত্র সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির তেল স্থাপনা ও বিমানবন্দরে আঘাত করলে ৩ জনের প্রাণহানি ঘটে ও ৬ জন আহত হয়।(নিউজ সংগৃহীত)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com